ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আরামবাগ ক্রীড়া সংঘ। আজ বৃহস্পতিবার গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা চট্টগ্রাম আবাহনীকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে। আরামবাগের এমন বড় জয়ে লাভ হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবের। দুই ম্যাচের দুটোতেই ড্র করে তারা চট্টগ্রাম আবাহনীকে পেছনে ফেলে উঠে গেল কোয়ার্টার ফাইনালে। দিনের অপর ম্যাচে রহমতগঞ্জকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবও।

 

 

বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ১৪ মিনিটে আরামবাগের সাকিল গোল করে এগিয়ে নেন দলকে। ২২ মিনিটের মাথায় সাকিল তার জোড়া গোল পূর্ণ করলে আরামবাগের ক্লাবটি এগিয়ে যায় ২-০ ব্যবধানে। ৪৫ মিনিটের সময় ফাহিম গোলের দেখা পেলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিশ্রামে যায় আরামবাগের যুবারা। বিরতির পর ৭৫ মিনিটে আফজাল ও ৯০ মিনিটে শাকিল গোল করে ৫-০ ব্যবধানের বড় জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে।

 

এদিকে রহমতগঞ্জের বিপক্ষে শেখ জামালের তাওহিদ ম্যাচের ১৫ মিনিটে গোল করে এগিয়ে নেন দলকে। ৮৫ মিনিটে মেহেদীর গোলে ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল। আর নিশ্চিত করে কোয়ার্টার ফাইনাল।

 

আগামীকাল শুক্রবার কোনো খেলা নেই। শনিবার থেকে শুরু হবে কোয়ার্টার ফাইনাল। প্রথম কোয়ার্টার ফাইনালে শনিবার মুখোমুখি হবে ব্রাদার্স ও মোহামেডান। রোববার দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে লড়বে টিম বিজেএমসি ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। সোমবার তৃতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে আরামবাগ ও সাইফ স্পোর্টিং ক্লাব। আর মঙ্গলবার চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে লড়বে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আবাহনী লিমিটেড।

 

১০ ও ১১ মে হবে দুটি সেমিফাইনাল। ১৩ মে হবে ফাইনাল। ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৫ লাখ আর রানার্সআপ দল পাবে ৩ লাখ টাকা। এছাড়া প্রত্যেকটি দল অংশগ্রহণ ফি হিসেবে ২ লাখ টাকা করে পাবে।

 

প্রিমিয়ার লিগে খেলা ১২টি দলের অনূর্ধ্ব-১৮ বছর বয়সী খেলোয়াড়দের নিয়ে মাঠে গড়িয়েছে এবারের এই ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট। এবারের এই টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ‘ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট-২০১৭-১৮’ পাওয়ার্ড বাই প্রিমিয়ার ব্যাংক।