বাংলাদেশ জুডো ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির উদ্দোগ্যে ও সার্বিক ব্যবস্থাপনায় আজ শুক্রবার (২২সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে (২২ ও ২৩সেপ্টেম্বর) দুই দিনব্যাপী ৩৪তম জাতীয় জুডো প্রতিযোগিতা-২০১৭।
মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ জুডো ফেডারেশনের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এস.কে আবু বাকের (অব:)।
এসময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক একেএম সেলিম, ফেডারেশনের সহ-সভাপতি ও বাংলাদেশ আনসারের ক্রীড়া অফিসার রায়হার উদ্দিন ফকির, ফেডারেশনের সদস্য ও প্রতিযোগিতার মিডিয়া কমিটির চেয়ারম্যান আব্দুল্লাহ আল শাফী সহ অন্যান্যরা।
প্রতিযোগিতার উদ্বোধনী দিনটি একেবারে নিজেদের করে নেন বাংলাদেশ আনসার দলের খেলোয়াড়রা। এদিন তারা মহিলা ও পুরুষ বিভাগে মোট ৭টি স্বর্ণ পদক জয় করেন। প্রতিযোগিতার প্রথম দিনে মহিলা বিভাগে মাইনাস ৬৩কেজি ওজন শ্রেনীতে বাংলাদেশ আনসারের বিলকিস খাতুন স্বর্ণ পদক জয় করেন। মাইনাস ৫৭কেজিতে স্বর্ণ পান বিকেএসপি’র শাহিদা খাতুন। মাইনাস ৫২কেজিতে স্বর্ণ পান আনসারের মাসিনু মারমা। মাইনাস ৪৮কেজিতে স্বর্ণ জয় করেন আনসারের সুইপ্রু মারমা। মাইনাস ৪৪কেজিতে স্বর্ণ পান আনসারের মোছাঃ নিলুফা আক্তার। মাইনাস ৪০কেজিতে স্বর্ণ লাভ করেন আনসার দলের স্মৃতি খাতুন। এদিকে, পুরুষ বিভাগে মাইনাস ৭৩কেজিতে বাংলাদেশ আনসারের বামপ্রু মারমা স্বর্ণ জয় করেন। মাইনাস ৬৬ কেজিতে আনসারের শরিফ হোসেন স্বর্ণ লাভ করেন। এছাড়া মাইনাস ৬০ কেজিতে স্বর্ণ পান বিকেএসপি’র আবু রায়হান। এবারের এ প্রতিযোগিতায় সারাদেশ থেকে ২৪টি দলের ৯৪ জন পুরুষ ও ১২০জন মহিলাসহ সর্বমোট ২১৪জন খেলোয়াড় (পুরুষ ১০টি ও মহিলা ৯টি) মোট ১৯টি ওজন শ্রেনীতে অংশ গ্রহন করছে।

উল্লেখ আগামীকাল শনিবার (২৩সেপ্টেম্বর) শেষ হবে ৩৪তম জাতীয় জুডো প্রতিযোগিতা-২০১৭। বিকেল ৪টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে পুরস্কার বিতরণ করবেন বাংলাদেশ জুডো ফেডারেশনের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এস.কে আবু বাকের (অব:)।