আজ অপরাহ্নে বিকেএসপি কর্তৃপক্ষ সুব্রত মুখার্জী কাপ অনূর্ধ্ব-১৭ আন্তর্জাতিক বালিকা ফুটবল টুর্নামেন্টে-২০১৭ এ অপরাজিত চ্যাম্পিয়ন বিকেএসপি দলকে সংবর্ধ্বনা দেয়া হয়। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সামছুর রহমান, বিজিবিএম, পিবিজিএম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি ফুটবল দলের সকলকে ফুল দিয়ে বরণ করেন। মহাপরিচালক তার বক্তব্যে বিজয়ী দলকে অভিনন্দন জানান এবং দলের সকলকে আত্মতুষ্টিতে না ভোগে এ প্ল্যাটফর্ম থেকে নিজেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিজেদেরকে নিয়ে যাবর উপদেশ দেন।এ সময় আরও উপস্থিত ছিলেন পরিচালক (প্রশিক্ষণ)মো. মোশারফ হোসেন মোল্লা, ক্রীড়া কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. ইমরান ইবনে এ রউফ, উপ-পরিচালক (প্রশিক্ষণ) শামীমা সাত্তার মিমু ও ফুটবল বিভাগের চিফ কোচ উজ্জল চক্রবর্তী।এর আগে গতকাল(১৯ সেপ্টেম্বর) রাত ৮টায় নবীনগর থেকে ফুল ও মিষ্টি দিয়ে স্বাগত জানানো হয়।

বিকেএসপি টুর্নামেন্টের প্রথম পর্বে ত্রিপুরা ও দিল্লীকে ৫-০ গোলে, কোয়ার্টার ফাইনালে গত পাঁচ বারের চ্যাম্পিয়ন হরিয়ানাকে ২-১ গোলে, সেমিতে মেঘালয়কে ৩-১ গোলে এবং ফাইনালে এনএসসি মিজোরাম দলকে ১-০ গোলে পরাজিত করে অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। বিকেএসপি ৫ খেলায় ১৬ গোল দিয়েছে এবং ২ গোল খেয়েছে।দলের কৃতি স্ট্রাইকার মুক্তা সরকার ১টি হ্যাট্রিক সহ গোল করেছেন ০৮টি।

বিকেএসপিতে প্রমীলা ফুটবলের যাত্রা ২০১৬ সালে। সে  বছরই বিকেএসপি এ টুর্নামে্ন্টে অংশ নিয়ে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত খেলতে সক্ষম হয়। বিকেএসপি তাদের দ্বিতীয় অংশগ্রহনেই টুর্নামেন্টের সবাইকে অবাক করে দিয়ে চ্যাম্পিয়নশিপ ঘরে তুলে।টুর্নামেন্টে বিকেএসপি’র রুপনা চাকমা সেরা গোলকিপার এবং জয়া চাকমা সেরা কোচের পুরস্কার পান।

দলের খেলোয়াড়রা হলেন: মুক্তা, রেহানা, শাহেদা, সুরধনী. রীতুপর্ণা, সাগরী, সাদিয়া, রত্না, আফায়দা, সীতা, রুপনা, উন্নতি খাতুন, আশা, সুরমা ও তানিয়া।

দলের ম্যানেজার ও কোচের দায়িত্বে ছিলেন যথাক্রমে মো. শাহীনুল হক ও জয়া চাকমা। উল্লেখ্য বিকেএসপি বালিকারা সুব্রত কাপে বাংলাদেশের  প্রতিনিধিত্ব করেছে।