২৩ সেপ্টেম্বর ছিল বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদার এর ৮৫ তম আত্মহুতি দিবস। ১৯৩২ সালের ২৩ সেপ্টেম্বর চট্টগ্রামের ইউরোপিয়ান ক্লাবে আত্মহুতি দেন এই বীরকন্যা। তার আত্মহুতি দিবস উপলক্ষে টিম প্রীতিলতা আয়োজন করেছিল সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার। এই প্রতিযোগিতায় কাঠপেন্সিল পাঠশালার প্রায় একশ সুবিধা বঞ্চিত শিশু অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী প্রত্যেক শিশু প্রীতিলতার ছবি দেখে দেখে ছবি আঁকে।

যে তিনজন শিশু প্রীতিলতার ছবি সবচেয়ে ভালো এঁকেছে তাদেরকে দেওয়া হয় বিশেষ পুরস্কার। প্রীতিলতার জীবন আদর্শ, তার সৎ সাহস ও দেশ প্রেমের গল্প এই শিশুদেরকে শোনান টিম প্রীতিলতার সদস্যরা। এর মধ্যে উপস্থিত ছিলেন প্রীতিলতা চলচ্চিত্রের চিত্রনাট্যকার গোলাম রাব্বানী, নির্মাতা রাশিদ পলাশ, নির্বাহী প্রযোজক রঞ্জু চৌধুরী, জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী সিমলা সহ টিম প্রীতিলতার অন্য সদস্যরা। নেচে গেয়ে কমলমতি শিশুরা স্মরণ করে বীর কন্যা প্রীতিলতাকে।

বলে রাখা ভালো, টিম প্রীতিলতার উদ্যোগে নির্মাণ করা হচ্ছে প্রীতিলতার জীবনের গল্প অবলম্বনে ‘প্রীতিলতা’ নামে একটি চলচ্চিত্র। এ বছর শেষ নাগাদ চলচ্চিত্রটির শুটিং শুরু হবে বলে জানায় টিম প্রীতিলতা। এরই মধ্যে টিম প্রীতিলতার উদ্যোগে ‘বাংলারপ্রীতিলতা’ নামে একটি ওয়েব সাইট নির্মাণ করা হয়েছে। প্রীতিলতাকে সবার মাঝে ছড়িয়ে দিতে আরো বিভিন্ন উদ্যোগ নিতে যাচ্ছে টিম প্রীতিলতা। টিম প্রীতিলতা চট্টগ্রামে অবস্থিত প্রীতিলতা ট্রাস্টের সঙ্গে যৌথভাবে তাদের কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।