ঢাকা, ০৩ অক্টোবর ২০১৭ খ্রি.

Addressing the Challenges of ISIS’s Evolving Threats and Returning Foreign Terrorist Fighters in Southeast Asia’ শীর্ষক দুই দিনব্যাপী (৩-৪ অক্টোবর) ওয়ার্কশপ আজ মঙ্গলবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে শুরু হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের কাউন্টার টেরোরিজম এন্ড কাউন্টারিং ভায়োলেন্স এ ওয়ার্কশপের আয়োজন করে। মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ব্রুনাই, ফিলিপাইন, থাইল্যান্ড, যুক্তরাজ্য এবং ইন্টারপোলের কর্মকর্তারা ওয়ার্কশপে অংশ নিচ্ছেন।

বাংলাদেশ পুলিশের প্রতিনিধি হিসেবে এআইজি (ইন্টেলিজেন্স এন্ড স্পেশাল এ্যাফেয়ার্স) মো. মনিরুজ্জামান বিপিএম, পিপিএম-বার ওয়ার্কশপে বক্তব্য রাখেন। তিনি তার বক্তব্যে বাংলাদেশ এবং আঞ্চলিক প্রেক্ষাপটে জঙ্গিবাদের অবস্থান তুলে ধরেন। তিনি সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে একটি আঞ্চলিক প্লাটফর্ম গড়ে তোলার আহ্বান জানান। সম্মেলনে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের প্রতিনিধিরা তার এ প্রস্তাবের ভূয়সী প্রশংসা করেন।

উল্লেখ্য, গত ২৬-২৯ সেপ্টেম্বর চীনের বেইজিংয়ে অনুষ্ঠিত ইন্টারপোলের ৮৬তম সাধারণ সভায় আলোচিত কাউন্টার টেররিজম পলিসি বাস্তবায়নের বিষয়ে ওয়ার্কশপে অংশগ্রহণকারী দেশের প্রতিনিধিরা আলোচনা করেন।