আটঘরিয়া, পাবনা। ০৯/০৯/২০১৭ খ্রি. (শনিবার)।

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক এর ঠাই এদেশে হবে না। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক এর বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা দিয়েছেন।

গতকাল বিকালে আটঘরিয়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের নতুন ভবন উদ্বোধন শেষে এ উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

ভূমি মন্ত্রী শরীফ বলেন, স্থানীয় সরকার বিভাগ জরাজীর্ণ ইউনিয়ন অফিসগুলোকে আধুনিকায়নের লক্ষ্যে নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। পর্যায়ক্রমে সরকার প্রতিটি ইউনিয়ন পরিষদকে আধুনিকায়ন করা হবে। মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ভূমিমন্ত্রণালয় দেশব্যাপী সাড়ে চার হাজার নতুন ভূমি অফিস নির্মাণ কাজ চলছে। এসিল্যান্ডদের অফিস কাজ পরিচালনার সুবিধার্থে অত্যাধুনিক পিকআপ ভ্যান দেওয়া হচ্ছে। ইতোমধ্যে এসিল্যান্ডদের ৯৬টি পিকআপ ভ্যান দেওয়া হয়েছে। আরও ৪০০ পিক আপ ভ্যান প্রদানের প্রক্রিয়া চলমান আছে। মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আইনের শাসনে বিশ^াসী। তিনি বলেন, এদেশ থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস, খুন, চাঁদাবাজি, মাদক চিরদিনের জন্য নির্মূল করা হবে। মন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু এদেশের প্রতিটি মানুষের জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করার ঘোষণা দিয়েছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী সেই দিকেই এগুচ্ছেন। তিনি এদেশের সকল গৃহহীনকে পুনর্বাসনের প্রতিশ্রুতি দিয়েছেন। সে লক্ষ্যকে সামনে রেখে ভূমিমন্ত্রণালয় ৫০ হাজার গৃহহীন পুনর্বাসনের লক্ষ্যে গুচ্ছগ্রাম নির্মাণ কাজ অব্যাহত রেখেছে। এছাড়া আশ্রয়ণ, একটি বাড়ি একটি খামার ইত্যাদি প্রকল্পের মাধ্যমে গৃহহীনদের পুনর্বাসনসহ আত্মকর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বি করা হচ্ছে। এ সরকারের আমলে শিক্ষার হার অনেক বৃদ্ধি পেয়েছে এবং এক্ষেত্রে অভূতপূর্ব সফলতা অর্জন করেছে। আটঘরিয়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের শিক্ষার্থীদের উচ্চশিক্ষা অর্জনের পথকে সহজ করতে মন্ত্রী এখানে একটি ডিগ্রী কলেজ স্থাপনের প্রতিশ্রুতি দেন।