শাকিল মুরাদ, শেরপুর:

সারাদেশের ন্যায় বৃক্ষ রোপন কর্মসূচীতে দেড় লাখ বৃক্ষ রোপন করে রেকর্ড গড়লো শেরপুরের শ্রীবরদী উপজেলা প্রশাসন। গতকাল মঙ্গলবার সকাল ১১টা থেকে ১২ পর্যন্ত এক যোগে উপজেলার সকল প্রশাসনের কর্মকর্তা কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ছাত্রছাত্রী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্য সদস্যা, বিভিন্ন সংগঠন ও জনপ্রতিনিধিসহ সর্বস্তরের লোকজনের অংশ গ্রহণের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয় বৃক্ষ রোপন কর্মসূচী। উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা নাছরিন পৌর শহরের বাসষ্ট্যান্ড এলাকায় প্রধান সড়কের পাশে তাল বীজ রোপন করে এ কর্মসূচীর উদ্বোধন ঘোষনা করেন।
এ সময় উপস্থিত ছিলেন, থানা অফিসার ইনচার্জ রেজাউল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন দুলাল, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা রহুল আলম তালুকদার, একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাকিবুল হাসান, এপিপিআই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাফফর আলী, সহকারি শিক্ষক নিলুফা ইয়াছমিনসহ ছাত্রছাত্রীরা।
অপরদিকে বৃক্ষ রোপন কর্মসূচীর অংশ হিসেবে উপজেলার তাতিহাটি ইউনিয়নের জানকিখিলা সড়কের দু’পাশে তাল বীজ ও সজনা গাছ রোপন করেন উপজেলা কৃষি বিভাগ। এ সময় উপস্থিত ছিলেন, সহকারি কৃষি সম্প্রসারন কর্মকর্তা গোলাম মোস্তুফা, উপ সহকারি উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা সাইফুল ইসলাম, উপ সহকারি কৃষি কর্মকর্তা হাতেম আলী, সাবেক উপ পরিচালক আজিজুর রহমান, ইউপি চেয়ারম্যান আসাদ উল্লাহ বিল্লাল, ইউপি সদস্য সদস্যাগণ ও মাঠ প্রশিক্ষক এফএফ দেলোয়ার হোসেন প্রমূখ। উপজেলা তথ্য সূত্র জানায়, এ কর্মসূচীতে তাল, সজনা, নিম ও তেতুলসহ দেড় লাখ বীজ রোপন করা হয়।