হাসিবুর রহমান রুবেল
কুষ্টিয়া, ৩১ অক্টোবর ২০১৭ ॥
প্রশাসন কতৃক শ্রমিক হয়রানি ও গ্রেফতারের প্রতিবাদে কুষ্টিয়ায় পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে অনির্দিষ্টকালের পরিববন ধর্মঘট চলছে। আজ মঙ্গলবার ভোর ৬টা থেকে এ পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। এর ফলে কুষ্টিয়ার সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে সাধারন যাত্রীরা।
কুষ্টিয়া মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহবুব আলম জানান, অন্যায় ভাবে আমাদের এক শ্রমিককে আটক করা হয়েছে আটককৃত শ্রমিককে মুক্তির দাবিতে এবং আমাদের পরিবহনের শ্রমিকদের মাঝে মধ্যেই হয়রানি করা হয় প্রশাসনের পক্ষ থেকে। এর প্রতিবাদে আমাদের পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। তিনি আরো বলেন প্রশাসন গত ২ মাসে আমাদের বিভিন্ন পরিবহনে ৬বার অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধার করে এবং মাদক ব্যবসায়ীদের গ্রেফতার না করে অন্যায়ভাবে আমাদের শ্রমিকদের গ্রেফতার করা হয়। তাই আমাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত এ পরিবহন ধর্মঘট চলবে বলেও জানান ঐ শ্রমিকনেতা।
উল্লেখ্য, ২৮ অক্টোবর কুষ্টিয়ার ভেড়ামারা ১২ মাইলে আলহাজ¦ নামক যাত্রীবাহী বাসে
অভিযান চালিয়ে ঐ পরিবহনের সিটের নিচ থেকে হিরোইন উদ্ধার করে পাবনা র‌্যাব। এর সাথে জড়িত সন্দেহে আলহাজ¦ পরিবহনের সুপার ভাইজার রুবেলকে আটক করা হয়। এরই প্রতিবাদে আজ মঙ্গলবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেয় জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।