ঢাকা, ৬ আশ্বিন (২১ সেপ্টেম্বর) :
বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এবং এর দু’টি অঙ্গ প্রতিষ্ঠান তাদের গত অর্থবছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশ হিসেবে প্রায় ১ কোটি ৮৫ লাখ টাকা শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রদান করেছে।
আজ বাংলাদেশ সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মোঃ মুজিবুল হক (চুন্নু) এর সাথে বার্জার পেইন্টস বাংলাদেশের পরিচালক আব্দুল খালেক এর নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করে কোম্পানির লভ্যাংশের নির্দিষ্ট অংশ ১ কোটি ৮৪ লাখ ৮৮ হাজার ৩০৬ টাকার চেক হস্তান্তর করেন।
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল আইন অনুযায়ী যে সকল কোম্পানি বা আর্থিক প্রতিষ্ঠান যাদের নিট মূলধন দুই কোটি টাকার উপরে সে সকল কোম্পানি বছর শেষে তাদের মুনাফার ৫ শতাংশ শ্রমিক ও কর্মচারীদের কল্যাণে ব্যয় করবে। আইন অনুযায়ী ৫ শতাংশ মুনাফার এক দশমাংশ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রদান করবে। এ তহবিলে জমাকৃত অর্থ থেকে প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতে নিয়োজিত শ্রমিকদের দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিক এবং তাদের সন্তানদের উচ্চ শিক্ষায় সহায়তা প্রদান করা হচ্ছে। আজ পর্যন্ত এ তহবিলে জমার পরিমাণ প্রায় ২শ’ ৪২ কোটি টাকা।
চেক প্রদান অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের কোম্পানি সচিব খোন্দকার আবু জাফর সাদিক এবং লিয়াঁজো কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন উপস্থিত ছিলেন।