কক্সবাজার, সোমবার, ০৪ ডিসেম্বর ২০১৭
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সাহসী সিদ্ধান্তে পদ্মা সেতু নির্মাণের উদ্যোগ যেমনি বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে তেমনি রোহিঙ্গা সংকট নিরসনে সরকারের কূটনৈতিক দক্ষতাও প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছেন শেখ হাসিনা। তাই পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নে সরকারের সদিচ্ছা ও আন্তরিকতার কোনো ঘাটতি নেই।

মন্ত্রী আজ কক্সবাজারের একটি হোটেলে বাংলাদেশে আশ্রয়গ্রহণকারী মিয়ানমারের নাগরিকদের সহায়তায় সরকারের তহবিলে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের দেয়া আশি লাখ টাকা এবং চার লাখ টাকার ঔষধ গ্রহণশেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি বলেন, প্রায় সাড়ে সাত লাখ মিয়ানমারের নাগরিক উখিয়া ও টেকনাফের সামাজিক জীবনের ওপর ব্যাপক চাপ তৈরি করেছে। ইতোমধ্যে ক্ষতিগ্রস্থ হচ্ছে পর্যটন শিল্প, ঝুঁকির মুখে পড়েছে সবুজ পাহাড়ের সৌন্দর্য্য। মিয়ানমার সরকার রোহিঙ্গা সংকট সৃষ্টি করেছে, তাদেরকেই এর সমাধান করতে হবে বলে তিনি জানান।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কথামালার চাতুরী ছাড়া বিএনপি’র এখন কোনো পুঁজি নেই। আগামী জাতীয় নির্বাচনে অংশ না নিলে মুসলিম লীগের মতো করুণ পরিণতি হবে বিএনপি’র।

দান গ্রহণকালে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, শামসুল হক চৌধুরী, আশিক উল্যাহ রফিক, সাইমুম সারোয়ার কমল, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড: সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ জেলা আওয়ামী লীগ এবং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।