ঢাকা, ৫ ভাদ্র (২০ আগস্ট) :
যারা পাকিস্তানের সাথে বাংলাদেশের তুলনা করেন, বাংলাদেশকে পাকিস্তানের ভাবধারায় চালাতে চায় তাদের বিরুদ্ধে আমাদেরকে রুখে দাড়াঁতে হবে।
নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খান আজ ঢাকায় মহানগর নাট্যমঞ্চে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলন কর্তৃক আয়োজিত জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন সাধারণ মানুষ ছিলেন না, তিনি ছিলেন একজন মহামানব। মানুষের প্রতি ছিল তার অগাধ বিশ্বাস ।
শাজাহান খান বলেন, বিএনপি-জামায়াত জোট ২০১৩-১৫ সাল পর্যন্ত গণহত্যা চালিয়েও শেখ হাসিনার সরকারকে উৎখাত করতে পারেনি। তারা শ্রমিকদের ওপর অনেক অত্যাচার করেছিল। মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, গাড়ি ভাঙচুর করেছে। পরিবহণ মালিকদের ক্ষতিগ্রস্ত করেছে। শেখ হাসিনার সরকার শ্রমিক মালিকদের ক্ষতি পুষিয়ে নিতে ৬১ কোটি টাকা অনুদান দিয়েছে।
মন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে বলে ট্রেড ইউনিয়ন করা সহজ হয়েছে। অপরাজনীতি, জঙ্গি, সন্ত্রাস প্রতিহত করা হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে। ষড়যন্ত্রকারীদেরও বিচার হবে। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে যাবে। ২০৪১ সালের আগেই বাংলাদেশ একটি উন্নত দেশে পরিণত হবে।
অনুষ্ঠানে ১৫ আগস্টে শহিদ বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।