শেখ রাসেল ১৮তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা-২০২১”

তারিখ: ০৫ নভেম্বর ২০২১

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ও সাইফ পাওয়ারটেক লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় এবং নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় “ শেখ রাসেল ১৮তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা-২০২১” আগামী ০৭ নভেম্বর ২০২১ নড়াইল জেলার চিত্রা নদীতে অনুষ্ঠিত হবে। চিত্রা নদী গোবরা মিত্র কলেজ ঘাট হতে শুরু হয়ে রূপগঞ্জ বাঁধাঘাটে (প্রায় ১০ কিলোমিটার) এসে শেষ হবে।

এ উপলক্ষে অদ্য ৫ নভেম্বর ২০২১ তারিখ বিকাল ৩:৩০ মিনিটে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ বাংলা ব্যাংক অডিটরিয়োমে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পেশ করেন সাধারণ সম্পাদক এম বি সাইফ। এছাড়াও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহসভাপতি জনাব মোঃ আবদুল হামিদ, যুগ্ম সম্পাদক জনাব মোঃ সেলিম মিয়া, কোষাধ্যক্ষ জনাব মোঃ রেজাউল হোসেন বাদশা, কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ। বাংলাদেশ নৌবাহিনী প্রতিনিধি লে: কমান্ডার বরুন।

সাধারণ সম্পাদক সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিক ভাই ও বোনদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি তার লিখিত বক্তব্যে বলেন, এই প্রতিযোগিতা উপলক্ষ্যে গত ২৭ অক্টোবর ২০২১ সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্স, মিরপুর, ঢাকায় উন্মুক্ত বাছাইয়ের মাধ্যমে ৬ জন পুরুষ সাঁতারু এবং ৬ জন মহিলা সাঁতারু চূড়ান্তভাবে নির্বাচন করা হযেছে। পুরুষ বিভাগের বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ, মোঃ সাজ্জাদ হোসেন; বাংলাদেশ নৌবাহিনীর পলাশ চৌধুরী, মোঃ কাজল মিয়া, বাংলাদেশ আনসার এর মোঃ আশিক শেখ ও আমলা সুইমিং ক্লাব, কুষ্টিয়া এর মোঃ আশিকুল ইসলাম এবং মহিলা বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর মোছাঃ মুক্তি খাতুন, লাবনী আক্তার, বাংলাদেশ নৌবাহিনীর সোনিয়া আক্তার, মোছাঃ সুরাইয়া আক্তার, বাংলাদেশ আনসার এর মুক্তা খাতুন আমলা সুইমিং ক্লাব কুষ্টিয়া এর সুমাইয়া আক্তার। এছাড়াও স্বাগতিক হিসেবে নড়াইল জেলার পুরুষ বিভাগে মোঃ রবিউল আউয়াল ও মহিলা বিভাগে মোছাঃ সুমি খাতুন অংশগ্রহণ করবে।

প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান দুপুর ০১:০০ ঘটিকায় রূপগঞ্জ বাঁধাঘাট, নড়াইল অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সুইমিং ফেডারেশনের মাননীয় সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল, এনবিপি, এনইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জনাব তরফদার মোঃ রুহুল আমিন, ব্যবস্থাপনা পরিচালক সাইফ পাওয়ারটেক লিমিটেড, জনাব প্রবীর কুমার রায়, পিপিএম (বার), পুলিশ সুপার, নড়াইল, এ্যাডভোটেক সুভাস চন্দ্র বোস, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, নড়াইল জেলা শাখা, জনাব মোঃ নিজামউদ্দিন খান নিলু, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, নড়াইল জেলা শাখা, জনাব আশিকুর রহমান মিকু, উপমহাসচিব, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জনাব মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা প্রশাসক, নড়াইল।

প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে ট্রফি ও আর্থিক পুরস্কার প্রদান করা হবে। এছাড়াও সাঁতার সমাপ্তকারীকেও আর্থিক পুরস্কার প্রদান করা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ও ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় গত বছর “বঙ্গবন্ধু ১৭তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা” ২৮ নভেম্বর ২০২০ তারিখে গোপালগঞ্জ জেলার মধুমতি নদীতে অনুষ্ঠিত হয়। সাইফ পাওয়ারটেক লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু ৩৪তম জাতীয় বয়স ভিত্তিক সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতা ০৩-০৫ অক্টোবর ২০২১ পর্যন্ত সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্স, মিরপুর, ঢাকায় অনুষ্ঠিত হয়। ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু ৩০তম জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা ২২-২৪ অক্টোবর ২০২১ পর্যন্ত সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্স, মিরপুর, ঢাকায় অনুষ্ঠিত হয়।

শেখ রাসেল ১৮তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা আয়োজনে সাইফ পাওয়ারটেক লিমিটেড পৃষ্ঠপোষকতায় করায় সাইফ পাওয়াটেক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহ সভাপতি জনাব তরফদার মোঃ রুহুল আমিনকে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

নড়াইল জেলা ক্রীড়া সংস্থা কর্তৃক শেখ রাসেল ১৮তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা-২০২১ আয়োজনে সহায়তা প্রদান করায় নড়াইল জেলা ক্রীড়া সংস্থাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। সাঁতারকে দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দেয়ার জন্য বাংলাদেশ সুইমিং ফেডারেশন কর্তৃক দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা প্রতি বছর বিভিন্ন জেলায় আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পরিশেষে সকলের সুস্বাস্থ্য কামনা করে প্রতিযোগিতা উপভোগ করার আমন্ত্রণ জানিয়ে আপনাদের শেখ রাসেল ১৮তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা-২০২১ এর বহুল প্রচারের ব্যবস্থার অনুরোধ জানিয়ে তিনি তার লিখিত বক্তব্য শেষ করেন।