শাহারিয়া শাহাদাৎ,রিপোর্টর
চাঁপাইনবাবগঞ্জ:-রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় প্রথম আলো ট্রাস্ট পরিচালিত বাবুডাইং আদিবাসী বিদ্যালয়ের প্রথম ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীদের মাঝে মঙ্গলবার স্কুল ব্যাগ বিতরণ করা হয়েছে। ব্যাগ বিতরণ করে ‘বাংলাদেশ ইকো এ্যাডভেঞ্চার’ নামে একটি ট্যুরিজম কোম্পানী।
অনুষ্ঠানের শুরুতেই অতিথিদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরপর ক্ষুদ্র জাতিসত্তার শিক্ষার্থীরা তাঁদের ঐতিহ্যবাহী নাচ-গান পরিবেশন করে। এরপর প্রথম ও দ্বিতীয় শ্রেণির ৫০ জন শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ করা হয়। ব্যাগ বিতরণে সহযোগিতা করেন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।
কোম্পানীর অপারেশন ম্যানেজার নাজিব ফেরদৌস বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এ অবহেলিত জনপদের শিশুদের শিক্ষা কার্যক্রম বিস্তার ও উৎসাহ প্রদানের উদ্দেশ্যে কোম্পানীর পক্ষ থেকে এ কর্মসূচি পালন করা হয়েছে। আমরা এসব শিক্ষার্থীদের জন্য শুভ কামনা জানায়।
অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সুরেন কোল টুডু, মুক্তিযোদ্ধা মো. সুজারুদ্দিন, গ্রামের মোড়ল কার্তিক কোল টুডু, মাধব কোল হাসদা, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি কাজল মাহমুদ, চাঁপাইনবাবগঞ্জে এভারগ্রীণ সোসাইটির সাধারণ সম্পাদক আমানুল্লা আমান, ব্যবসায়ী খাইরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার সদস্য জহিরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলু প্রমূখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলো বন্ধুসভার সভাপতি আলী উজ্জামান নূর।