মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের চার বারের সাবেক সংসদ সদস্য প্রবীণ রাজনীতিবিদ জয়নুল আবেদীন সরকার লাখো জনতার ভালবাসায় সিক্ত হলেন। তিনি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন।

বৃহস্পতিবার দুপুরে হাতীবান্ধা এসএস হাই স্কুল এন্ড টেকনিক্যাল কলেজ মাঠে তার জানাজায় লাখো জনতায় অংশ গ্রহন করে প্রবীণ এই নেতাকে শ্রদ্ধা জানিয়ে শেষ বিদায় জানান।

এরাগে গতবুধবার ভোরে তিনি ঢাকার কিডনি ফাউন্ডেশন মিরপুর এ শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি বেশ কিছু দিন ধরে কিডনি রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। এর আগে বুধবার দুপুরে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। আজকে দ্বিতীয় জানাজা শেষে তাকে পরিবারিক কবর স্থানে দাফন করা হয়।

তার জানাজায় সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন এমপি ও সাবেক উপ মন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও লালমনিরহাট জেলা বিএনপির অন্যতম সদস্য ব্যারিস্টার হাসান রাজিব প্রধান, জেলা আ’লীগ যুগ্মসম্পাদক সারওয়ার হায়াত খান, উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ন সমাজকল্যান বিষয়ক সম্পাদক রোকন উদ্দিন বাবুল, সদর জেলা ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ লিমন সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীসহ উপস্থিত ছিলেন।

সাবেক এমপি জয়নুল আবেদীন সরকারের পারিবারিক সুত্রে জানা গেছে, তার মৃত্যুতে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সাবেক রাষ্ট্রপতি হুসইেন মুহাম্মদ এরশাদ গভীর শোক প্রকাশ করেছেন।