শাহারিয়া শাহাদাৎ,রিপোর্টর
চাঁপাইনবাবগঞ্জ:-বাংলাদেশের পাশ্ববর্তী মায়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা গণহত্যা বন্ধে জাতিসংঘের সক্রিয় হস্তক্ষেপের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।
চাঁপাইনবাবগঞ্জ শহরের ক্লাব সুপার মার্কেটের সামনে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটি সদস্য মেহের আলী, মনিরুজ্জামান, জেলা ¤্রমিক জোট সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম,জেলায় কর্ণেল তাহের স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক আবু হেনা বাবলা, জেলা জাসদ ছাত্রলীগ সভাপতি আব্দুল মজিদ,সাধারণ সম্পাদক রামিম হোসেন, সদস্য আসিক ইয়াসিফ, জাসদ ছাত্রলীগ নেতা তসিকুল রেজা খান,আরিফ হোসেন, শ্রমিক নেতা হাফেজ শফিকুল ইসলাম প্রমুখ। সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাব সভাপতি এমরান ফারুক মাসুম।
বক্তরা বলেন, রাখাইন রাজ্যে নিরস্ত্র রোহিঙ্গা নারী ও শিশুদের উপর যে নির্মম হত্যাযজ্ঞ চালাচ্ছে সে দেশের সেনাবাহিনী তা মেনে নেয়া যায় না। তাদের বর্বরতা সীমা ছাড়িয়েছে। কিন্তু বিশ্ব সম্প্রদায় এখনও এ ব্যাপারে কার্যকর কোন পদক্ষেপ নেয়নি। রোহিঙ্গারা নিজ জন্মভুমি থেকে বিতাড়িত হয়ে আশ্রয় নিয়েছে বাংলাদেশে। বক্তারা মায়ানমারের শান্তিতে নোবেল পুরস্কার বিজয়ী নেতা অং সান সুচি’র এ ব্যাপারে ভুমিকার নিন্দা জানান। তাঁরা পাকিস্তান, সৌদি আরবের মত প্রভাবশালী মুসলিম দেশগুলিরও এই ইস্যুতে ভুমিকার সমালোচনা করেন। বক্তরা বাংলাদেশের সকল রাজনৈতিক দলকে এ ব্যাপারে এক কাতারে অবস্থান নেবার আহবান জানান। তাঁরা গনহত্যা বন্ধে ও সংকট নিরসনে জাতিসংঘকে অগ্রনী ভূমিকা নিয়ে মায়ানমার সরকারের উপর চাপ সৃষ্টির আহবান জানান।