কক্সবাজার, ৯ আশ্বিন (২৪ সেপ্টেম্বর) :

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, রোহিঙ্গাদের পুনর্বাসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত পদক্ষেপ শান্তি প্রতিষ্ঠায় বিশ্বে বাংলাদেশকে অনন্য উচ্চতায় অধিষ্ঠিত করেছে। রোহিঙ্গাদের মানবিক সাহায্য ও আশ্রয় দেওয়ায় বাংলাদেশের ভাবমূর্তি বিশ্ব দরবারে উজ্জ্বল হয়েছে। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় মনোবল ও সাহসী নেতৃত্বের জন্য।

তিনি আজ সংসদ সদস্যদের পক্ষ থেকে কক্সবাজারের উখিয়ার বালুখালি-২ নম্বর শরণার্থী ক্যাম্পে আশ্রয় নেওয়া মিয়ানমারের রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণকালে এ কথা বলেন।

স্পিকার বলেন, বাংলাদেশের মানুষ সব সময় নির্যাতিত মানুষের পাশে দাঁড়িয়েছে-হাত বাড়িয়েছে বন্ধুত্বের। বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের বেশির ভাগ নারী ও শিশু। নির্যাতিত এ সকল নারী ও শিশুদের পাশে দাঁড়াতে সংসদ সদস্যগণ এখানে ছুটে এসেছেন।

এ সময় ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ মোঃ শাহাব উদ্দিন, কাজী ফিরোজ রশিদ, নূর ই আলম চৌধুরী, সাইমুম সরওয়ার কমল, আবদুর রহমান, ইউসুফ আব্দুল্লাহ হারুন, আশেক উল্লাহ রফিক, সাহজাহান কামাল, সাগুফতা ইয়াসমিন এমিলি, আয়েশা ওয়াসিকা খানসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় স্পিকার শিশুদের জন্য জীবন রক্ষাকারী বিশ কার্টন ঔষধ ও নগদ দশ লাখ টাকার ত্রাণের চেক বিতরণের জন্য জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করেন।