বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, রংপুরে ঠাকুরপাড়ায় সংখ্যালঘুদের বাড়িঘরে হামলার ঘটনায় দলটির পক্ষ থেকে তদন্ত দল গঠন করা হবে। সোমবার সকালে পাগলাপীরে হামলা-অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত হিন্দু অধ্যুষিত ঠাকুরপাড়া পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

এসময় ফখরুল ইসলাম আলমগীর বলেন, রংপুরের ঘটনা তদন্তে বিচার বিভাগীয় তদন্ত করতে হবে। তবে ওই তদন্তের কাজে এমন কাউকে নিয়োগ করা যাবে না, যারা সরকার প্রভাবিত। বিএনপি সবসময় চায় দেশের মানুষ শান্তিতে থাকুক।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালেই বাংলাদেশে সবচেয়ে বেশি সংখ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেছে। পরিসংখ্যান খুঁজলে সেটিই দেখা যাবে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, রংপুর মহানগর বিএনপির সভাপতি মোজাফ্ফর হোসেনসহ স্থানীয় ও দলের কেন্দ্রীয় নেতারা।

উল্লেখ্য, গত ১০ নভেম্বর ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে রংপুর সদরের ঠাকুরপাড়া এলাকায় হিন্দুদের ঘরবাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটে। এতে কয়েকটি হিন্দু পরিবারের ১৮টি ঘর ভস্মীভূত হয়। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে হাবিবুর রহমান নামে একজন নিহত হন।
পুলিশসহ আহত হন আরো ৩০ জন।