ঢাকা ১৩ ফেব্রুয়ারি ;
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার গুণগতমানের মোবাইল কল সেবা নিশ্চিত করতে মোবাইল অপারেটরদের প্রতি অহ্বান জানিয়েছেন। তিনি বলেন, দেশের জনগণ তাদের কষ্টার্জিত অর্থের বিনিময়ে নিরবচ্ছিন্ন সেবা চায়। গুণগতমানহীন সেবা গ্রহণযোগ্য হতে পারে না । ফোর-জি নেটওয়ার্ক চালুর মধ্যদিয়ে আজ থেকে বাংলাদেশ তথ্যপ্রযুক্তির নতুন যুগে প্রবেশ করেছে। জনগণকে গুণগতমানের সেবা প্রদান করা সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার।
মন্ত্রী আজ ঢাকায়, ঢাকা ক্লাবে ফোর-জি তরঙ্গের নিলাম উপলক্ষে বিটিআরটি আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
মন্ত্রী কলড্রপসহ মোবাইল নেটওয়ার্ক বিরম্বনার সমালোচনা করে বলেন, গ্রাহকের তুলনায় অপর্যাপ্ত নেটওয়ার্কের কারণে এ সংকট । ৪ জি নেটওয়ার্ক চালুর মধ্য দিয়ে বিরম্বনা লাঘব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, ১৯৯৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুগান্তকারি বিভিন্ন কর্মসূচি গ্রহণের মাধ্যমে মোবাইল সেবা সাধারণের নাগালে পৌছে দিয়েছেন । গত ৯ বছরে প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে এবং তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ সজীব আহমেদ ওয়াজেদের দিকনির্দেশনায় ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ তথ্যপ্রযুক্তি দুনিয়ায় এক অনন্য উচ্চতায় উপনীত হয়েছে। বাংলাদেশ প্রযুক্তির পশ্চাৎপদতা কাটিয়ে বিশে^র যেকোন দেশের সাথে সমানতালে চলার যোগ্যতা অর্জন করেছে। তিনি বলেন ভবিষ্যতে ভয়েজ কলের চেয়ে ডাটার ব্যবহার বৃদ্ধি পাবে । সকল মানুষের কাছে ইন্টারনেটের গতি পৌছে দেওয়ার ওপর গুরুত্বারোপ করে মন্ত্রী বলেন, দেশের শতকরা ৯৫ ভাগ মানুষ মোবাইল ইন্টারনেট ব্যবহার করে। মোবাইলে যথাযথ ডাটা সরবরাহ করতে তিনি অপারেটরদের পরামর্শ দেন।
এর আগে ২১০০, ১৮০০ এবং ৯০০ এমএইচজেড মেঘাহার্য) তরঙ্গেও নিলাম অনুষ্ঠিত হয় । গ্রামীনফোন ও বাংলালিংক নিলামে অংশ নেয় । মন্ত্রী নিলাম অনুষ্ঠান প্রত্যক্ষ করেন । বিটিআরটি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ এসময় উপস্থিত ছিলেন।