ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে মার্শেল ১ম বিভাগ দাবা লিগ-২০১৭ এর পঞ্চম রাউন্ডের খেলায় শেষে ইসফট এরিনা চেস ক্লাব ৩-০ পয়েন্টে অগ্রনী ব্যাংক লিঃ দাবা দলের বিরুদ্ধে এগিয়ে আছে।

আজ (বুধবার) জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়াাকক্ষে অনুষ্ঠিত চতুর্থ রাউন্ডের খেলায় ইসফট এরিনা চেস ক্লাবের দুই ভারতীয় আন্তর্জাতিক মাস্টার গুসাইন হিমান ও প্রিন্স বাজাজ এবং উতেন যথাক্রমে অগ্রনী ব্যাংকের আব্দুল্লাহ আল রাইসন, মাহাম্মদ সিরাজুল কবীর ও কাজী তাহেরুল ইসলামকে পরাজিত করেন। একটি বোর্ডে ইসফট এরিনার মোকাদ্দেসুর রহমান খান অগ্রনী ব্যাংকের মোঃ মনির হোসেন খানের সাথে খেলছেন। হাসান মেমোরিয়াল চেস ক্লাব এ রাউন্ডে দেবদাস বিশ^াস স্মৃতি সংসদের সাথে খেলছে। হাসান মেমোরিয়ালের পক্ষে মোঃ ইমদাদুল হক, ক্যান্ডিডেট মাস্টার মাহতাবউদ্দিন আহমেদ, মোঃ শরীয়তউল্লাহ ও মোহাম্মদ সাগর যথাক্রমে দেবদাস বিশ^াস স্মৃতি সংসদের মোঃ আমিনুল ইসলঅম, সব্যসাচী মন্ডল, খন্দকার নজরে মাওলা ও এ, বি, বাপ্পীর সাথে খেলছেন। সোনারগাঁও চেস ক্লাব এ রাউন্ডে ক্যাসপারভ চেস ক্লাবের সাথে ৩-০ পয়েন্টে এগিয়ে আছে। সোনারগাঁও চেস ক্লাবের ভারতীয় অরন্যক ঘোষ, ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও ভারতীয় অভিষেক সরকার যথাক্রমে ক্যাসপারভ চেসের মোঃ শামসুল আলম, মোহাম্মদ হাসান ও ভারতীয় শুভম দে কে পরাজিত করেন। জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি মীর চেস ক্লাবের বিরুদ্ধে ১-০ পয়েন্টে এগিয়ে আছে। জনতা ব্যাংক অফিসার য়েলফেয়ারের মোঃ আবজিদ রহমান মীর চেসের শেখ রাজু আহমেদকে পরাজিত করেন।
অন্য তিনটি বোর্ডে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ারের পক্ষে ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ, ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ও মোঃ আলমগীর হোসেন যথাক্রমে মীর চেসের মোহাম্মদ তাজুল ইসলাম, ফয়সাল হোসেন ও সাজ্জাদ কিশোরের সাথে খেলছেন। বসির মেমোরিয়াল চেস ক্লাব ১.৫-০.৫ গেম পয়েন্টে মহাখালী প্রদীপ সংঘের বিরুদ্ধে এগিয়ে আছে। বসির মেমোরিয়ালের ভারতীয় আয়ুশ ভট্টচার্য মহাখালী প্রদীপ সংঘের হানিফ মোল্লাকে পরাজিত করেন এবং বসির মেমোরিয়ালের নাহিদ পারভেজ সাগর প্রদীপ সংঘের মোহাম্মদ জুয়েলের সাথে ড্র করেন। বসির মেমোরিয়ালের শাহ মাহফুজুল করীম ও মোহাম্দ সেলিম যথাক্রমে প্রদীপ সংঘের জাকির হোসেন শিপলু ও শামসুল কবীর চৌধুরীর সাথে খেলছেন। গতকাল পর্যন্ত অনুষ্ঠিত চতুর্থ রাউন্ডের খেলা শেষে ইসফট এরিনা চেস ্ক্লাব ও হাসান মেমোরিয়াল চেস ক্লাব পূর্ণ ৮ পয়েন্ট করে নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে। আগামীকাল বৃহস্পতিবার ৪ জানুয়ারী বেলা দুপুর ২-৩০ (আড়াই) টা হতে একই স্থানে ষষ্ঠ রাউন্ডে খেলা শুরু হবে।