চাঁদপুর, ২৭ কার্তিক (১১ নভেম্বর) :

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, কমিউনিটি পুলিশ আন্তরিক হলে বাল্য বিবাহ, ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান তৈরি করা সম্ভব। কমিউনিটি পুলিশ ও নিয়মিত পুলিশ বাহিনীর তৎপরতায় ইতোমধ্যে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও বাল্য বিবাহ ইত্যাদি উল্লেখযোগ্য হারে হ্রাস পেয়েছে।
মন্ত্রী আজ চাঁদপুর হাসান আলী প্রাথমিক বিদ্যালয় মাঠে কমিউনিটি পুলিশিং-২০১৭ এর প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। চাঁদপুর জেলা পুলিশ সুপার সামশুন্নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক একে.এম শহিদুল হক, জেলা পরিষদের চেয়ারম্যান ওসমান পাটোয়ারী, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমূখ বক্তব্য রাখেন।
মন্ত্রী বলেন, গ্রাম অঞ্চলে রাতে দরজা খুলে মানুষ ঘুমাতে পারে এমন নিরাপত্তা দেয়ার সামর্থ্য রয়েছে কমিউনিটি পুলিশের। সাহস করে গ্রাম অঞ্চলের যে কোন অনিয়ম থানা প্রশাসনকে অবহিত করার জন্য কমিউনিটি পুলিশ বাহিনীর প্রতি মন্ত্রী আহ্বান জানান। কমিউনিটি পুলিশিং এই সমাবেশকে মাদক ও জঙ্গিবাদদের বিরুদ্ধে সমাবেশ হিসেবে উল্লেখ করেন পুলিশের মহাপরিদর্শক।
ত্রাণমন্ত্রী বলেন, কমিউনিটি পুলিশের সাথে নিয়মিত পুলিশ বাহিনীর নিবীড় সম্পর্কের মাধ্যমে জেলা থেকে গ্রাম পর্যন্ত আইন শৃঙ্খলা রক্ষার নেটওয়ার্ক তৈরি করা হবে। সমাজের ভাল ও দেশপ্রেমিক সচেতন লোকদের কমিউনিটি পুলিশিং এ অংশগ্রহণ থাকলে এ বাহিনী একটি শক্তিশালী সংগঠন হিসেবে রুপান্তরিত হবে। সামাজিক দায়বদ্ধতা থেকে এ বাহিনীকে সমর্থন ও সহযোগীতা করতে হবে।