আজ ৫ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার রাজবাড়ী প্রেসক্লাব সংলগ্ন খোলা মাঠে নাগরিক পরিষদ ও ভূমি অধিকার ফোরাম (ভূমিহীন আন্দোলন) এর এক ‘ভূমিহীন কৃষক সমাবেশ’ অনুষ্ঠিত হয়। রাজবাড়ী নাগরিক পরিষদের আহ্বায়ক ডা. আবদুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন নাগরিক পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ভূমিহীন কৃষকরার চাল, ডাল, আটা, তেল, লবণের অগ্নিমূল্যে দিশেহারা। গরীব কৃষক আর ভূমিহীন চিকিৎসা পায় না। অথচ প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী আর মন্ত্রীরা লন্ডন, যুক্তরাষ্ট্র আর সিঙ্গাপুরে চিকিৎসা নেয়। এ কেমন জননেত্রী আর জননেতা। বন্যার্ত মানুষের বীজ, সার, ডিজেল, রেশনিং করে উৎপাদন বলবৎ রাখার আহ্বান জানান। দেশের চলমান নীরব দুর্ভিক্ষে সরব হওয়া আগে দুর্নীতি মানিলন্ডারিং বন্ধ করে খাদ্য মূল্যে ভর্তুকি দেয়ার আহ্বান জানান। ভূমিহীন কৃষককে স্থানীয় জোতদার ও দখলবাজদের হাত থেকে রক্ষা করতে প্রকৃত নদীভাঙ্গা মানুষ, ভূমিহীন কৃষকদের খাস জমি বরাদ্দের আহ্বান জানান।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, রাজবাড়ী জেলা ভূমিহীন নেতা শেখ মোঃ নাসির উদ্দিন, পাবনার ভূমিহীন নেতা জালাল খান, সাংবাদিক রেজাউল করিম, পাবনা জেলা ভূমিহীন নেতা আনসার আলী, রাজবাড়ী জেলা ভূমিহীন নেতা গণি শেখ, আব্দুল করিম মেম্বার প্রমুখ।