কুষ্টিয়া, ১৫ অক্টোবর’ ২০১৭ :
‘বিএনপিকে নির্বাচন থেকে বাইরে রাখতেই বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে’ বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, বাংলাদেশের আইন সবার জন্য সমান, সেখানে একটি মামলাকে কেন্দ্র করে নির্বাচনে অংশ নিতে দেওয়া হবে না। এই ধরনের কথাবার্তা বলা মানে দূর্বলতার পরিচয় দেওয়া। বিএনপি আসলে নির্বাচন থেকে দূরে থাকতে এসব কথাবার্তা বলে ক্ষেত্র প্রস্তুত করছে।
আজ রবিবার বেলা ১২টায় কুষ্টিয়া সদর উপজেলা অডিটোরিয়ামে কৃষকদের মধ্যে কৃষি প্রনোদনা বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।
এসময় আওয়ামীলীগের এই নেতা আরো বলেন, আদালতকে অপমানিত করছে সরকার ব্যারিষ্টার মওদুদ আহমেদের এমন বক্তব্য ভূতের মুখে রাম নাম ছাড়া আর কিছুই নয়। হানিফ বলেন, মওদুদ আহমেদদের সময়ে বিচারপতির দরজায় লাথি মারা হয়েছিল। এজলাসে বসা অবস্থায় বিচারপতির চাকরিচ্যুত করা হয়েছিল। জ্বাল জ্বালিয়াতি করে পদে পদে বিচারালয়কে অপমানিত ও কলুষিত করেছিল, এখন তাদের মুখে এসব কথা মানায় না।
রোহিঙ্গা ইস্যুতে হানিফ বলেন, জাতিসংঘে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৫ দফার উপর ভিত্তি করেই এই সমস্যরা সমাধান করা সম্ভব হবে। সরনার্থীদের ফিরিয়ে নিতে আর্ন্তজাতিক মহল থেকে ইতিমধ্যেই চাপ সৃষ্টি করা হচ্ছে। চীন ও রাশিয়াসহ এখনও যারা মায়ানমারের পক্ষে আছেন তারা বাস্তবতা উপলদ্ধি করে দ্রুতই মত পরিবর্তন করবেন।
পরে প্রধান অতিথি হিসেবে হানিফ এমপি বন্যা ও অতিবৃষ্টির কারনে ক্ষতিগ্রস্থ ৫শ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ভূট্টা, সরিষা, বিটি বেগুন এবং গ্রীষ্মকালীন মুগ ও তিল ফসল উৎপাদনে কৃষি প্রনোদনা হিসেবে বীজ ও সার বিতরণ করেন। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবাদত হোসেনর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান। এছাড়াও কৃষকরা ও কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

হাসিবুর রহমান রুবেল