মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের বড়পুকুিরয়া কয়লা খনি রেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে একটি কাভার্ড ভ্যানের সংঘর্ষে বিপ্লব (২৬) একজন নিহত হয়েছেন এবং আহত এক। দূর্ঘটনারপর থেকে দিনাজপুরের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে ৫ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে বড়পুকুরিয়া কয়লা খনির রেলক্রসিংয়ে এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা বোম্বে সুইটসের কাঁচামাল বহনকারী মেসার্স বিএস ট্রেডার্স নামক কাভার্ড ভ্যানটি (রংপুর-ট-১১-০৩৪২) রেল ক্রসিং অতিক্রম করার সময় একটি মালবাহী ট্রেন পার্বতীপুর থেকে ফুলবাড়ী যাওয়ার পথে সজরে ধাক্কা দিলে গাড়ীটি দুমড়ে মুচড়ে যায় এতে কাভার্ড ভ্যানের হেলপার বিপ্লব ঘটনাস্থলেই মারা যায়। আহত হয় কাভার্ড ভ্যানের চালক আবুল কালাম (২৯)। ঘটনার পর থেকে গেটম্যান আজিজুল ইসলাম পলাতক রয়েছে ।

আহত আবুল কালামকে দ্রুত ফুলবাড়ী হাসপাতালে নেয়া হলে তাকে আশংকাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। নিহত বিপ্লব নীলফামারী সদরের জাহিদুল ছেলে।

এদিকে পার্বতীপুর রেল স্টেশন মাস্টার শোভোন রায় জানান, দুর্ঘটনাকবলিত কাভার্ডভ্যানটি রেললাইনের ওপর থেকে সরিয়ে ফেলা হয়েছে। ঢাকা, রাজশাহী ও খুলনাগামী সকল ট্রেন বেলা ১১টার পর থেকে একে একে ছেড়ে গেছে। ধারণা করা হচ্ছে গেটম্যান আজিজুল ইসলাম দায়িত্বে ছিলেন। তার অবহেলার কারণে এই দুর্ঘটনা ঘটেছে।