(৩ জানুয়ারি, ২০১৮, ঢাকা)
বেসিস এর সভাপতি পদ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রীসভার মাননীয় সদস্য হিসেবে জনাব মোস্তাফা জব্বার যোগদান করায় ‘আমরা গর্বিত’ শিরোসনামে আনুষ্ঠানিক সম্বর্ধনার আয়োজন করে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। বেসিস ও আইসিটি পরিবারের পক্ষ থেকে বেসিস অডিটোরিয়ামে বিকেলে এ সম্বর্ধনার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় মন্ত্রী মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি জনাব রাসেল টি আহমেদ, প্রাক্তন সভাপতি এ তৌহিদ, এস এম কামাল, হাবিবুল্লাহ এন করিম, সারওয়ার আলম, রফিকুল ইসলাম রাওলি, মাহবুব জামান, একেএম ফাহিম মাসরুর, শামীম আহসান এবং বিভিন্ন তথ্য প্রযুক্তি সংগঠনের প্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ফুল এবং ক্রেস্ট দিয়ে মাননীয় মন্ত্রী ও বেসিস সভাপতি জনাব মোস্তাফা জব্বারকে শুভেচ্ছা জানান বেসিস কার্যনির্বাহী পরিষদ সদস্যবৃন্দ, বেসিস সচিবালয় ও বিআইটিএম।
অনুষ্ঠানে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে মাননীয় মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেন, আমি সত্যিই অভিভূত। ১৯৯৭ সালে সফটওয়্যার ও আইটি সেবাখাতের ব্যবসায়ীদের নিয়ে আমরা বেসিস এর প্রতিষ্ঠা করেছিলাম। সেই বেসিস এর সভাপতি পদে থেকেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহ্বানে সরকারের মন্ত্রীসভার সদস্য হওয়ার সুযোগ পেয়েছি। আমি বেসিস এর সকল প্রাক্তন সভাপতি, নির্বাহী কমিটি এবং সকল সদস্যকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমি বেসিসসহ তথ্য প্রযুক্তি শিল্পের সাথে সংশ্লিষ্ট সকলকে সাথে নিয়ে সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।

বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, তাঁর এ সম্মান ও প্রাপ্তিতে বেসিস পরিবারের সবাই অত্যন্ত গর্বিত ও আনন্দিত। তিনি আমাদের সহকর্মী, আমরা অনেকদিন একসঙ্গে কাজ করেছি-এখন উনি মন্ত্রিসভায় যোগ দিচ্ছেন। শুধু বেসিস নয়, পুরো আইসিটি ইন্ডাস্ট্রির জন্য এটা গর্বের বিষয়। সরকার ও মাননীয় প্রধানমন্ত্রীর এই দূরদর্শিতায় উচ্ছ্বসিত তিনি। সরকারের কাজ হচ্ছে ব্যবসা-বান্ধব হওয়া, ব্যবসায়ীদের এগিয়ে নিয়ে যাওয়া। ডিজিটাল বাংলাদেশের ঘোষণা থেকে শুরু করে এর প্রত্যেকটি কাজে যিনি প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন তাকে অন্তর্ভুক্ত করা। জব্বার ভাই তাঁর নেতৃত্বগুণ, তাঁর অভিজ্ঞতা ও প্রজ্ঞা দিয়ে আমাদের তথ্য প্রযুক্তি শিল্পের অগ্রগতিতে ব্যতিক্রমী কিছু করবেন, সেই প্রত্যাশা আমাদের।

অনুষ্ঠানে তথ্য প্রযুক্তি খাতের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও বেসিস সদস্যবৃন্দ ফুল দিয়ে জনাব মোস্তাফা জব্বারকে অভিনন্দন জানান।