বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক নির্বাচনে সর্বাধিক ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের প্রথম টেস্ট দলের অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়। ঢাকা বিভাগ থেকে পরিচালক নির্বাচিত হয়েছেন মানিকগঞ্জের কাউন্সিলর দুর্জয়। সর্বোচ্চ ভোট পেয়ে ঢাকা বিভাগ থেকে নির্বাচিত অপর পরিচালক হলেন কিশোরগঞ্জের সৈয়দ আশফাকুল ইসলাম।
আজ মিরপুরের হোম অব ক্রিকেটে অনুষ্ঠিত নির্বাচনে আশফাক ১৮ এবং দুর্জয় ১৩ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন। ২৫টি পরিচারকের পদের মধ্যে ইতিমধ্যে ২২ জন পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে আজ শুধু মাত্র তিনটি পদে নির্বাচন সম্পন্ন হয়েছে। তন্মধ্যে ঢাকা বিভাগের দুটি এবং বরিশাল বিভাগে একটি। বরিশাল বিভাগের ওই পদে নির্বাচিত হয়েছেন বিভাগীয় ক্রীড়া সংস্থার প্রতিনিধি আলমগীর খান । ছয় ভোট পেয়ে বিসিবির পরিচালক নির্বাচিত হয়েছেন তিনি।
বিসিবির নতুন গঠনতন্ত্র অনুযায়ী ২৫ সদস্যের পরিচালনা পর্ষদ গঠনের বিধান রয়েছে। তন্মমধ্যে ক্যাটাগরি-১ এ (জেলা ও বিভাগ) ১০ জন, ক্যাটাগরি-২ এ (ক্লাব) ১২ জন এবং ক্যাটাগরি-৩ এ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) একজন পরিচালক রাখা হয়েছে। এই ২৩ জন ছাড়া জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) মনোনয়নে থাকবেন দুজন পরিচালক। ওই দুই পদে এনএসসির মনোনয়ন পেয়েছেন আহমেদ সাজ্জাদুল আলম ববি ও এনায়েত হোসেন সিরাজ।
ক্যাটাগরি-২ থেকে ১২ জন, ক্যাটাগরি-৩ থেকে একজন ও ক্যাটাগরি-১ থেকে সাত জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক নির্বাচিত হয়েছেন। খুলনা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট ও রংপুরের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক নির্বাচিত হয়েছেন। খুলনা বিভাগ থেকে নির্বাচিত হয়েছেন কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল। চট্টগ্রাম থেকে আকরাম খান ও আ জ ম নাছির উদ্দিন, রাজশাহী থেকে সাইফুল আলম স্বপন চৌধুরী, রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম এবং সিলেট থেকে শফিউল আলম চৌধুরী নির্বাচিত হন।
ক্যাটাগরি-২ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১২ পরিচালক হলেন- গাজী গোলাম মুর্তজা, তানজীল চৌধুরী, শওকত আজিজ রাসেল, এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম, আফজালুর রহমান সিনহা, মনজুর কাদের, জালাল ইউনুস, নজিব আহমেদ, ইসমাইল হায়দার মল্লিক, লোকমান হোসেন ভূঁইয়া এবং হানিফ ভূঁইয়া।
ক্যাটাগরি-৩ এ সাবেক ক্রিকেটারদের মধ্যে থেকে পরিচালক নির্বাচিত হয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক-খালেদ মাহমুদ সুজন।