“ঘরে ঘরে সুসম্পর্ক গড়ে তুলি, গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি, ২০১৫ মেনে চলি” এই শ্লোগানকে সামনে রেখে বিশ্ব মানবাধিকার দিবস ২০১৭ উদযাপন উপলক্ষে গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক এর উদ্যোগে আজ ১০ ডিসেম্বর ২০১৭, রবিবার সকাল ১০টা থেকে ১১ পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে গৃহশ্রমিক সমাবেশ ও র‌্যালী কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশ থেকে ‘গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি, ২০১৫’ অবিলম্বে বাস্তবায়নসহ সারাদেশে গৃহশ্রমিকদের উপর নির্যাতন বন্ধের জন্য উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

সমাবেশ ও র‌্যালীতে কর্মসূচীতে ঢাকা শহরের বিভিন্ন অঞ্চল থেকে নেটওয়ার্কভুক্ত জাতীয় ট্রেড ইউনিয়ন ফেডারেশন, মানবাধিকার ও শ্রমিক অধিকার সংগঠনসমূহ কর্তৃক সংগঠিত শতাধিক গৃহশ্রমিকসহ সংগঠনসমূহের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। উপস্থিত ছিলেন জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা আবুল হোসাইন, বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি মোঃ আনোয়ার হোসেন, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম পথিক, জাতীয় শ্রমিক জোটের মহিলা কমিটির সাধারণ সম্পাদক হেনা চৌধুরী এবং আইন ও সালিশ কেন্দ্র, বাংলাদেশ লিগ্যাল এইড এ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট), বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি, কর্মজীবী নারী, আওয়াজ ফাউন্ডেশন, বাংলাদেশ লেবার ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও নারীমৈত্রীর প্রতিনিধিবৃন্দ।

কর্মসূচী সঞ্চালনা করেন জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুর্শিদা আক্তার নাহার।