গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প ‘‘তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম ২০১৭  এর চার মাসের ক্যাম্প শেষ হয়েছে। আজ সকালে ঢাকা বিকেএসপিতে সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠানে বিকেএসপি’র মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান, বিজিবিএম, পিবিজিএম,এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি বিভিন্ন ক্রীড়া বিভাগের ৮৯ জন প্রশিক্ষণার্থীদেরকে সনদ প্রদান করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পরিচালক (প্রশাসন ও অর্থ) এ,বি্,এম রুহুল আজাদ, উপপরিচালক (প্রশিক্ষণ) শামীমা সাত্তার মিমু ও কোর্স সমন্বয়ক উজ্জ্বল চক্রবর্তী।বাকী ১১১ জনকে বিকেএসপি’র আঞ্চলিক কেন্দ্রসমূহ চট্টগ্রাম, সিলেট ও বরিশালে সনদ প্রদান করা হয়।

চট্টগ্রাম আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে ৭৫ জন ক্রিকেটারের মাঝে পুরস্কার বিতরণ করেন সিটি মেয়র আ জ ম নাসির উদ্দিন এবং সিলেট আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে সনদ বিতরণ করেন সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার।

এ বছরের এপ্রিল মাসে দেশের ৬৪টি জেলার সত্তুর হাজার অংশগ্রহণকারী ছেলে-মেয়েদের মধ্য  থেকে বাছাইকৃত ১০০০ জন খেলোয়াড়দের প্রথমে এক মাসের এবং  পরবর্তীতে ১০০০ জনের মধ্য থেকে ২০০ জনকে নিয়ে দ্বিতীয় পর্বের ৪মাসের ট্রেনিং ক্যাম্প অনুষ্ঠিত হয়। ৪ মাস মেয়াদে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ ক্যাম্প হতে চূড়ান্তভাবে  বাছাইকৃত যোগ্য প্রশিক্ষণার্থীদের বিকেএসপি’র  দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণ কার্যক্রমে অগ্রাধিকার দেয়া হবে। উল্লেখ্য ২০১৭ সালে  ভর্তিকৃতদের ৮০% ছিল এ প্রকল্পের প্রশিক্ষণার্থী ।