বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন ওমর ফারুক আর মহাসচিব নির্বাচিত হয়েছেন দীপ আজাদ।

শনিবার রাতে জাতীয় প্রেসক্লাবে নির্বাচন পরিচালনা কমিটি ফল ঘোষণা করে।

বিএফইউজের নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, দফতর সম্পাদক ও চারটি নির্বাহী সদস্য মোট ১০টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩৪ জন।

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন আবদুল জলিল ভুঁইয়া, আবু জাফর সূর্য ও ওমর ফারুক। ৬৭৪ ভোট পেয়ে নির্বাচিত হন ওমর ফারুক।

সহ-সভাপতি পদে লড়েন অমিয় ঘটক পুলক, আজমল হক হেলাল, মধুসূদন মণ্ডল, মফিদা আকবর ও সালাম মাহমুদ। এ পদে ৩৯৪ ভোট পেয়ে নির্বাচিত হন আজমল হক হেলাল।

মহাসচিব পদে লড়েন আবদুল মজিদ, দীপ আজাদ ও লায়েকুজ্জামান। ৯২৬ ভোট পেয়ে নির্বাচিত হন দীপ আজাদ।

যুগ্ম মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করেন নাসিমা আক্তার সোমা, বরুন ভৌমিক নয়ন, মানিক লাল ঘোষ ও শেখ মামুনুর রশীদ। ৫০৫ ভোট পেয়ে নির্বাচিত হন নাসিমা আক্তার সোমা।

কোষাধ্যক্ষ পদের জন্য লড়েছিলেন খায়রুজ্জামান কামাল, নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ। ৫৭৫ ভোট পেয়ে নির্বাচিত হন খায়রুজ্জামান কামাল।

দফতর সম্পাদক পদে এম শাহজাহান, মাসুম আহাম্মদ, মীর আফরোজ জামান, রেজাউল করিম রেজা, শাহ আলম ডাকুয়া ও সেবিকা রানী ভোটে লড়েন। ৬০৬ ভোট পেয়ে নির্বাচিত হন সেবিকা রানী।

চারটি সদস্য পদের বিপরীতে লড়েন, আবদুল খালেক লাভলু, উম্মুল ওয়ারা সুইটি, এম এ রহিম রনো, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আখতার সীমা, মো. সফিউর রহমান, শাহজাহান স্বপন, শেখ নাজমুল হক সৈকত, শফিউদ্দিন আহমেদ বিটু ও হামিদ মোহাম্মদ জসিম।

তাদের মধ্যে নির্বাচিত হয়েছেন উম্মুল ওয়ারা সুইটি, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আখতার সীমা ও শেখ নাজমুল হক সৈকত।

ঢাকাসহ সারাদেশের ১০টি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ হয়। এবারের নির্বাচনের জন্য গঠিত ছয় সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ জার্নাল পত্রিকার সম্পাদক শাহজাহান সরদার।