শাহারিয়া শাহাদাৎ, রিপোর্টার:-বরেন্দ্র অঞ্চলের রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বাবুডাইংয়ে প্রথম আলো ট্রাস্ট পরিচালিত বাবুডাইং আদিবাসী বিদ্যালয়ের (আলোর পাঠশালা) প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের (পিইএসসি) বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। এসময় তাঁদের হাতে পরীক্ষা উপকরণ সামগ্রী তুলে দেওয়া হয়।
এ উপলক্ষে সোমবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা, আবৃত্তি, একক ও দলীয় নাচ-গানের আয়োজন করা হয়। বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মুক্তিযোদ্ধা মো. সুজারুদ্দিনের সভাপতিত্বে সভায় শুভেচ্ছা বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস, সহকারী শিক্ষক সুদর্শন পাল, সোনিয়া খাতুন শশী, অভিভাবক সোমরা সরেন, আতাবুর রহমান প্রমূখ।
শিক্ষার্থীদের মধ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করে বক্তব্য দেয় সিমন টুডু, রহিমা খাতুন ও কুদ্দুস আলী। আবৃত্তি করে সিমতি টুডু, সাথী মুরমু, তাজরিন খাতুন, মারিয়া আক্তার, ইসরাত খাতুন, সাকিবুল ইসলাম। দলীয় নাচ পরিবেশন করে সুরমিলা হাসদা, শ্যামলী হাসদা, সোনালী হাসদা, রুমা হাসদা, গীতা মুরমু, রিতা টুডু ও ববিতা সাইচুরি। মাতৃভাষায় গান পরিবেশন করে জোনাকি সাইচুরি, সিমতি টুডু, অনন্তি টুডু, ললিতা টুডু, মঞ্জুরি টুডু, নাহিদা খাতুন, মুনিরা খাতুন, শান্তি খাতুন ও তুনজেরা খাতুন । অনুষ্ঠানটি পরিচালনা করেন সহকারী শিক্ষক আলী উজ্জামান নূর। শেষে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে পরীক্ষা উপকরণ সামগ্রী দেওয়া হয়।