হাসিবুর রহমান রুবেল
কুষ্টিয়া:-

বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে গুম’র তথ্য প্রকাশ প্রসঙ্গে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, বাংলাদেশে গুমের নাটক চলছে, এবং সে নাটকের পেছনে কারা জড়িত তা বেগম খালেদা জিয়া ভাল জানেন। গুম হচ্ছেন তারা আবার ফেরতও আসছেন, কাউকে আবার জঙ্গী সংগঠনে পাওয়া যাচ্ছে। আসলে সরকারকে বিব্রত করতে পরিকল্পিতভাবে নাটক করা হচ্ছে। অচিরেই এই নাটকের সাথে জড়িতদের খুজে বের করা হবে এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বাংলাদেশ আওয়ামীলীগ এবং শেখ হাসিনার সরকার কখনও গুম খুনে বিশ^াসী নয়। বাংলাদেশে গুম খুনের রাজনীতি শুরু করেছিল বিএনপি ও তার প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। খালেদা জিয়া তার ধারাবাহিকতা বজায় রেখেছেন।
আজ শুক্রবার বেলা ১১টায় কুষ্টিয়া সুগার মিলের ৫৩ তম আখ মাড়াই উদ্বোধন কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
এসময় রংপুর সিটি নির্বাচনে পরাজয় প্রসঙ্গে হানিফ বলেন, স্থানীয় নির্বাচন আর জাতীয় নির্বাচন এক নয়। স্থানীয় নির্বাচনে প্রার্থীর জনপ্রিয়াতা, সামাজিক অবস্থান ফলাফলে প্রভাব ফেলে। তাই এই নির্বাচনে আওয়ামীলীগের পরাজয় ভিন্নভাবে দেখার সুযোগ নেই। এই ফলাফল জাতীয় নির্বাচনে কোন প্রভাব পড়বে না। তবে এই নির্বাচনে একটা বিষয় পরিস্কার হয়েছে যে,সুষ্ঠু নির্বাচন নিয়ে বিএনপির যে অভিযোগ, তা মিথ্যাচার। আওয়ামীলীগের এই নেতা বলেন, এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বিএনপির এই মিথ্যা প্রয়াস ব্যার্থ হয়েছে। এ নির্বাচন অবাধ সুষ্ঠু এবং শান্তিপূর্ন হওয়ার মধ্যদিয়ে প্রমান হয়েছে নির্বাচন কমিশন স্বাধীন এবং এই কমিশন ও সরকার সুষ্ঠু নির্বাচন করতে সক্ষম।
বিএনপির ফলাফল প্রত্যাখ্যান প্রসঙ্গে হানিফ বলেন, তারা সবসময় ষড়যন্ত্রের পথ খুজেছে বলে তারা সবধরনের ফলাফলই প্রত্যাখ্যান করে। তারা কখনও পরাজয় মেনে নিতে পারেনা।
পরে ৩ হাজার ৮শ’ ৫০ মেট্টিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে কুষ্টিয়া চিনিকলের ২০১৭-১৮ মৌসুমের আখ মাড়াই’র উদ্বোধন করেন হানিফ। এ উপলক্ষ্যে আলোচনা সভা শেষে কলে আখ দিয়ে আখ মাড়াই এর উদ্বোধন করেন তিনি। এসময় কুষ্টিয়া চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল কাদের’র সভাপতিত্বে কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবাদত হোসেন উপস্থিত ছিলেন।

 

হাসিবুর রহমান রুবেল
কুষ্টিয়া।