বাংলাদেশে রাশিয়ান মার্শাল আর্ট স্যাম্বো ও কুরাশ মার্শাল আর্ট খেলার উন্নয়নর লক্ষ্যে সোমবার (২৮আগস্ট) ভারতের দিল্লীতে অনুষ্ঠিত হলো মত বিনিময় সভা।সভায় উপস্থিত ছিলেন আন্তর্জাতিক কুরাশ এসোসিয়েশনের সহ-সভাপতি ও ভারতের কুরাশ এসোসিয়েশনের সভাপতি শ্রী যগদিস টায়টিলার স্যার, বাংলাদেশ স্যাম্বো ও কুরাশ মার্শাল আর্ট এসোসিয়েশনের সভাপতি মো: হুমায়ুন কবির ও বাংলাদশ কুরাশ এসোসিয়েশনের সহ-সভাপতি মো: আরিফ খন্দকার।

আরো উপস্থিত ছিলেন রবি কাপুর, সাধারণ সম্পাদক, কুরাশ এসোসিয়েশন অব ইন্ডিয়া ও যুগ্ম সাধারণ সম্পাদক রভি ভারমা সভায় উপস্থিত ছিলেন।

আগামী ডিসেম্বর মাসের ২৩ থেকে ২৯ পর্যন্ত বাংলাদেশ ও ভারতে যৌথ ভাবে অনুষ্ঠিত হবে শেখ কামাল ইন্টারন্যাশনাল মার্শাল আর্ট চ্যাম্পিয়নশীপ-২০১৭। উক্ত চ্যাম্পিয়নশীপে স্যাম্বো ও কুরাশ ইভেন্ট অন্তর্ভুক্ত করার পাশাপাশি বাংলাদেশে খেলা দুটির উন্নয়ন ও জনপ্রিয়তা বৃদ্ধির লক্ষ্যে সভায় আলোচনা করা হয়।

দিল্লী থেকে ফোনে বাংলাদেশ স্যাম্বো ও কুরাশ মার্শাল আর্ট এসোসিয়েশনের সভাপতি মো: হুমায়ুন কবির জানান, ভারতের কুরাশ এসোসিয়েশনের সভাপতি শ্রী যগদিস টায়টিলার স্যার এর সাথে আমরা মিটিং এ বসি। সভায় বাংলাদেশে খেলা দুটির উন্নয়ন এবং আগামী ডিসেম্বর মাসের ২৩ থেকে ২৯ পযন্ত বাংলাদেশ ও ভারতে যৌথ ভাবে অনুষ্ঠিতব্য শেখ কামাল ইন্টারন্যাশনাল মার্শাল আর্ট   চ্যাম্পিয়নশীপ-২০১৭ তে স্যাম্বো ও কুরাশ ডিসিপ্লিন রাখার ব্যাপারে আলোচনা হয়। আলোচনা খুব ভাল হয়েছে। বাংলাদেশে খেলা দুটির উন্নয়নের জন্য সব ধরনের সহযোগিতা তারা করবেন।