(মাস্কাট, ওমান,  ১২ ডিসেম্বর):  জাতিসংঘের পর্যটন বিষয়ক সংস্থা ইউএনডব্লিউটিও এর মহাসচিব ড. তালেব রিফাই বলেছেন, পর্যটন শিল্প বিকাশে বাংলাদেশের  রয়েছে অমিত সম্ভাবনা । এ সম্ভাবনাকে কাজে লাগিয়ে বাংলপাদশেকে একটি আকর্ষণীয় পর্যটন গন্তব্যে পরিণত করতে সম্ভব সকল সহযোগিতা করতে প্রস্তুত ইউএনডব্লিউটিও।

গতকাল রাতে ওমানের রাজধানী মাস্কাটে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপির সাথে এক বৈঠকে তিনিএ কথা বলেন।

মহাসচিব সাম্প্রতিক বছরগুলোতে পর্যটন শিল্পের বিকাশে বাংলাদেশর প্রয়াসের প্রশংসা করেন এবং আন্তর্জাতিক বুদ্ধিস্ট সার্কিট সম্মেলন ও ইউএনডব্লিউটিও’র এশিয়া ও এশিয়া প্যাসিফিক রিজিওনের বৈঠকে যোগ দিতে বাংলাদেশে আসার কথা স্মরণ করেন এবং বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রতি সালাম ও শুভেচ্ছা জ্ঞাপণ করেন।

রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় সরকার ও জগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মহাসচিব বাংলাদেশ ভ্রমনের ক্ষেত্রে কতিপয় দেশের ট্রাভেল এডভাইজারি জারিতে অসন্তোষ প্রকাশ করে বলেন, এ ধরণের পদক্ষেপ সিকাগো সনদের পরপন্থী। ট্রাভেল  এডভাইজারি হতে হয় সুষ্পষ্ট ও নির্দিষ্ট সময়ের জন্য। তিনি এ ব্যাপারে কথা বলবেন বলে মন্ত্রীকে আশ্বস্ত করেন।

বৈঠকে ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সারওয়ার, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব এটিএম নাসির মিয়া এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক ভূবন চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন।