আজ ১৯ আগস্ট ২০১৭ইং বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন এর উদ্যোগে শাহবাগ জাতীয় যাদুঘরের সামনে বিকাল ৩:৩০ ঘটিকায় এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মহিউদ্দীন আহমেদ। আরো উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য হুমায়ুন করিব হিরু, সংগঠনের উপদেষ্টা কৃষিবিদ ড. আলাউদ্দিন পিকে, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের সভাপতি হারুন-অর-রশিদ, কর্মসংস্থান আন্দোলনের সভাপতি মোঃ দেলোয়ার হোসাইন, বাংলাদেশ বেকার সমাজ এর সভাপতি মোঃ হাসান, নাগরিক ভাবনার সভাপতি হাবিবুর রহমান, সংগঠনের সাধারণ সম্পাদক এডভোকেট আবু বক্কর ছিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট ইশরাত হাসান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের প্রোগ্রাম কো-অর্ডিনেটর কামরুল আহসান।

সভাপতির বক্তব্যে মহিউদ্দীন আহমেদ বলেন, নদী বিশেষজ্ঞগণ বলছেন যে ধারণা করা হচ্ছে বিগত ২০০শ বছরের রেকর্ড বন্যা হতে যাচ্ছে। ইতিমধ্যে এই বন্যা ৩০ বছরের রেকর্ড ভঙ্গ করেছে। এ পর্যন্ত দেশের ২৬টি জেলা প্লাবিত হয়েছে। ৮ লক্ষ ৫০ হাজার পরিবারের ৩৫ লক্ষ লোক গৃহহীন হয়ে পড়েছে। এই পর্যন্ত বন্যায় মৃতের সংখ্যা প্রায় ১৫০ জন। গবাদী পশু কি পরিমাণে মারা গিয়েছে তার কোন হিসাব নেই। লক্ষ লক্ষ হেক্টর আবাদী জমি বিলীন হয়ে গিয়েছে। পুকুরের মাছ পানিতে মিশে একাকার হয়ে গেছে। স্কুল, কলেজ, মাদ্রাসার সংখ্যা প্রায় ৩ হাজার যা বন্ধ আছে। চিকিৎসা সেবা পাওয়া দুষ্কর, সুপেয় পানির চরম সংকট এমনকি মৃত্য ব্যক্তিদের দাফন পর্যন্ত করা যাচ্ছে না। সরকারী ত্রাণ প্রয়োজনের তুলনা যৎসামান্য যাও কিনা বানভাসী মানুষের হাতে পৌঁছতে পারছে না। ইতিমধ্যে অভিযোগ উঠেছে ত্রাণ সামগ্রী নিয়ে দুর্নীতি করা হচ্ছে। যদিও প্রধানমন্ত্রী সহ সরকারের উচ্চ পর্যায়ের আন্তরিকতা থাকলেও লুটেরাদের হাতে ত্রাণ সামগ্রী থাকায় বন্যর্তরা ত্রাণ পাচ্ছে না। তাই সরকারের প্রতি আমাদ্রে আহ্বান এই সকল বন্যার্ত জেলা সমূহকে দুযোর্গপূর্ণ জেলা হিসেবে ঘোষণা করে আমাদের দেশপ্রেমিক সেনাবাহিনীকে দিয়ে ত্রাণ কার্যক্রম পরিচালনায় নিয়োগ প্রদান করা হউক। কোন দলীয় বা স্বার্থন্বেষী গোষ্ঠির মাধ্যমে নয়।

দেশের চিকিৎসদের প্রতি আমাদের অনুরোধ রহিল সপ্তাহে অন্তত্য দুই দিন বন্যার্তদের চিকিৎসা প্রদান করুন। সেই সাথে ঔষধ কোম্পানীর প্রতি আহ্বান আপনারা বিনামূল্যে ঔষধ বিতরণ করুন। দেশের টেলিকম অপারেটরদের প্রতি আহ্বান আপনারা বন্যাদূর্গত এলাকার গ্রহকদের প্রতিদিন অন্ততঃ ৩০ মিনিট ফ্রি টক টাইম ও ৩০ এমবি ইন্টারনেট ডাটা ফ্রি প্রদান করুন। ইতিমধ্যে রবি ২০ মিনিট ফ্রি টকটাইম ও ২০ এমবি ডাটা ফ্রি প্রদানের ঘোষণা দিয়েছেন। এর জন্য আমরা রবি ধন্যবাদ জানাই। সেই সাথে অন্যান্য অপাটেরদের এগিয়ে আসার জন্য আহ্বান জানাই।
সাবেক সংসদ হুমায়ুন কবির হিরু বলেন বাংলাদেশের দেশপ্রেমিক সেনাবাহিনী, বাংলাদেশের ক্লান্তিলগ্নে সবসময় পাশে দাড়ায় শুধু তাই নয় জাতিসংঘ শান্তি রক্ষা মিশনেও অনেক সুনাম বয়ে এনেছেন, তাই ত্রান কার্যে সেনা মোতায়েন করা হোক।
কর্মসংস্থান আন্দোলনের সভাপতি মোঃ দেলোয়ার হোসাইন বলেন সকল কর্পোরেট হাউজ বিশিষ্ট ব্যবসায়ি, ধনাঢ্য ব্যক্তিদের বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে আহ্বান জানাই। আমরা আরো দাবী জানাচ্ছি যে, বন্যা দুর্গত জেলায় কৃষি ঋণ মওকুফসহ এনজিও সুদ ও বর্তমান কিস্তি প্রত্যাহার করার জন্য। প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরী করে ক্ষতিপূরণ প্রদান করার ব্যবস্থা করতে হবে।

সবশেষে দেশের সকল নাগরিকদের প্রতি আহ্বান আসুন আমরা দলমত নির্বিশেষে নিজেদেরকে আর্তমানতার সেবায় আত্মনিয়োগ করি।