দেশের প্রথম যোগাযোগ স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ মহাকাশে সফলভাবে উৎক্ষেপণ হওয়ায় আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) কর্মকর্তাগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
বিকেলে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমানের নেতৃত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাগণ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে তাঁকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।
প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মো. জয়নুল আবেদীন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান এবং প্রেস সচিব ইহসানুল করিম এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
এদিকে প্রেস সচিব ইহসানুল করিমের নেতৃত্বে পিএমও প্রেস উইং-এর কর্মকর্তারাও এদিন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।
আজ ভোরে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট মহাকাশে সফলভাবে উৎক্ষেপণের মধ্যদিয়ে বাংলাদেশের বিশ্বসভায় নিজস্ব স্যাটেলাইটভুক্ত দেশ হিসেবে আত্মপ্রকাশ ঘটে।
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টার থেকে বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত রাত ২টা ১৪ মিনিটে মহাকাশে এই স্যাটেলাইটের ঐতিহাসিক যাত্রা শুরু হয়।