মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ীতে ¯¦র্ণের দোকানে গ্যাস সেলিন্ডার বিস্ফরনে আগুনে ঝলসে ৪জন ¯¦র্ণকারিগর আহত হয়েছে । প্রর্তখ্যদোর্শিরা জানান, ফুলবাড়ী বাজারের সিলভার পট্রিতে দত্ত জুয়েলার্স শিব প্রসাদ দত্ত এর স্বর্ণের দোকানের ওয়ান টাইম ২৫০মিলিঃ একটি রিফিল গ্যাস সিলিন্ডারের গ্যাস ফুরিয়ে গেলে । তা আবারও পুনোরায় রিফিল করে এনে রেখে কর্মরত স্বর্ণ কারিগররা প্রতিদিনের ন্যায় স্বর্ণের কাজ করছিল ।হঠাৎ সেই গ্যাস সিলিন্ডারটি বিস্ফরন ঘটায় পাশে আগুন থাকায় কর্মরত ৪জন স্বর্ণ কারিগরের শীরের বিভিন্ন অংশ ঝলসে যায় এতে তারা মারাত্বক ভাবে আহত হয় । তাতক্ষনিক আশপাশের দোকানীরা আহত কারিগরদের ফুলবাড়ী হাসপাতালে নিয়ে যায় ।

আহত স্বর্ণ কারিগররা হলেন, উপজেলার বাসুদেব পুর গ্রামের বাবলু’র ছেলে সুব্রত(২৮),কাটাঁবাড়ী গ্রামের কেশোরীর ছেলে হরি রায়(৪৫), একই গ্রামের মহেন্দ্র কুমার ঠাকুর (মাষ্টার) এর ছেলে রতন কুমার(৩২),রাঙ্গামাটি গ্রামের তারা পদ এর ছেলে সুমন (৩০) ।

এদের মধ্যে স্বর্ণ কারিগর সুব্রত রায়,হরিপদ রায় ও সুমন গুরুতর আহত হওয়ায়, কর্তব্যরত মেডিকেল অফিসার ডাঃখাইরুন নেছা তাদের ৩জন কে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল হাসপাতালে প্রেরন করেন । এবং আহত রতন কুমার সামান্য ক্ষত হওয়ায় প্রাথমীক চিকিৎসা নেন ।

এ ব্যাপারে দত্ত জুয়েলার্স এর মালিক শিব প্রসাদ দত্ত জানান, ঘটনার সময় আমি দোকানে ছিলাম না তবে যতটুকু শুনেছি কারিগররা ছোট্র গ্যাস মেশিন দিয়ে আগুন জালিয়ে কারিগররা কাজ করার সময় সেটি বাস্ট হয়ে আগুনে ঝলসে যায় তারা।