মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি)’র গরুর খামার থেকে লুট হওয়ার ১০টি গাভীর মধ্যে ৪টি বিদেশি গাভী ১২দিন পর উদ্ধার করেছে পুলিশ। ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে ৪জনকে অটক করা হয়েছে।

গত মঙ্গলবার ফুলবাড়ী থানা পুলিশ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সিমান্ত এলাকার একটি গরুর খামার থেকে লুট হওয়া গাভী উদ্ধার করেন পুলিশ। সেই সাথে গাভী লুটের ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে ৪জনকে জিঙ্গাসাবাদের জন্য আটক করা হয়েছে। তবে লুট হওয়া অন্য গাভীগুলো উদ্ধারসহ তদন্তের সার্থে আটক ব্যক্তিদের নাম পরিচয় প্রকাশ করছে না পুলিশ।

এদিকে গণশিক্ষা মন্ত্রী’র লুট হওয়া গাভী উদ্ধারের খবর চারিদিকে ছড়িয়ে পড়লে উপজেলার বিভিন্ন এলাকা থেকে চুরি হওয়া গরু উদ্ধারের জন্য গরু মালিকরা থানা চত্বরে ভিড় জমান। মন্ত্রীর গাভী উদ্ধারের মতোই তৎপরতা চালিয়ে তাদের গরু গুলো উদ্ধারে প্রচেষ্টা চালানোর জন্য পুলিশ প্রশাসন ও গণমাধ্যমকর্মীদের কাছে তারা দাবি জানান। অপরদিকে গরু চুরি ঠেকাতে ইতোমধ্যে বিভিন্ন এলাকায় পালাক্রমে রাত জেগে গ্রাম ও বাড়ি পাহারা দিচ্ছেন সাধারন মানুষ।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব বলেন, গণশিক্ষা মন্ত্রীর খামারের গরু লুটের ঘটনার পর থেকে এ পর্যন্ত গরু উদ্ধারসহ দস্যুদের আটকের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। গোপন সূত্রে খবর পেয়ে পাটগ্রামের এক গরু খামারে অভিযান চালিয়ে মন্ত্রীর লুট হওয়া ১০টি গাভীর মধ্যে ৪টি উদ্ধার করা হয়েছে এবং লুটের ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে ৪জনকে জিঙ্গাসাবাদের জন্য আটক করা হয়েছে ও ১টি পিকআপ উদ্ধার করা হয়েছে অন্যগুলোও উদ্ধারের অভিযান চলছে।

উল্যেক্ষ ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের ফুলবাড়ী-দিনাজপুর মহাসড়কের (্ব্র্যাক অফিস সংলগ্ন) চামরাগুদাম (ফকিরপাড়া) এলাকায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর গরুর খামারে গত ২৫জানুয়ারি দিবাগত রাতে মন্ত্রী ফুলবাড়ী শহরের তার নিজ বাড়িতে অবস্থান কালে এক দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদল খামারের কেয়ারকেটকারকে বেঁধে রেখে ট্রাক লাগিয়ে ১৫লক্ষ্য টাকার ১০টি বিদেশি গাভী লুট করে নিয়ে যায়।