মোঃ মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
ফুলবাড়ীতে ফলদ বৃক্ষ মেলা ও উপজেলা কমপ্লেক্সের ভিত্তি প্রস্তর উদ্ধোধন করা হয়।
“স্বাস্থ্য পুষ্টি অর্থ চাই, বেশী করে ফলদ গাছ লাগাই” এই স্লোগানকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল বুধবার বিকাল ৩ টায় প্রধান অতিথি হিসেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার উপজেলা পরিষদ চত্বরে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষমেলা ও উপজেলা কমপ্লেক্স এর উদ্বোধন করেন।
ফুলবাড়ী উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন শেষে উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজা এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন দিনাজপুর এলজিইডি নির্বাহী প্রকৌশলী খলিলুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) নাছিম আহম্মেদ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এ.টি.এম. হামীম আশরাফ, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রুম্মান আক্তার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি হায়দার আলী শাহ, উপজেলা এলজিইডি প্রকৌশলী শহিদুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সফিউল ইসলাম।
অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাড: আলহাজ্ব মো; মোস্তাফিজুর রহমান ফিজার এমপি তার বক্তব্যে বলেন, বাড়ীর আশেপাশের যে কোন ফাঁকা জায়গায় গাছ লাগিয়ে সেটাকে পরিবারের সদস্য মনে করে পরিচর্যা করতে হবে এবং সরকারের বনায়ন কার্যক্রমকে সফল করার জন্য সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি জনগণকেও সচেষ্ট হতে হবে। গাছ যেমন পরিবেশের বন্ধু তেমনি উপযুক্ত গাছ দূর্দিনের বন্ধু হিসেবে কাজে লাগবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফুলবাড়ী থানা অফিসার ইনচার্জ শেখ নাছিম হাবিব, মৎস্য অফিসার মাজনুন্নাহার মায়া, মহিলা বিষয়ক কর্মকর্তা রিতা মন্ডল, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আমির হোসেন, বিএমডিএ কর্মকর্তা আজমল হোসেন, উপজেলা সমাজ সেবা অফিসার আকতারুজ্জামন, সেটেলমেন্ট কর্মকর্তা আফসার আলী, ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আলহাজ্ব নবীউল ইসলাম, মানিক রতন, আবু তাহের, মামুনুর রশিদ চৌধুরী, মোজাফ্ফর হোসেন সরকার প্রমুখ।