মার্সেল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে আজ রোববার দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে অগ্রণী ব্যাংকের মুখোমুখি হয় ফকিরেরপুল ইয়াংমেন্স ক্লাব। ম্যাচের ২-১ গোলে অগ্রণী ব্যাংককে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ফকিরেরপুল।

 

দিনের অপর ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব ও উত্তর বারিধারা ক্লাব। এই ম্যাচে একই ব্যবধানে উত্তর বারিধারাকে হারিয়েছে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব।

 

রোববার ফকিরেরপুলের বিপক্ষে অবশ্য ম্যাচের ২৭ মিনিটেই লিড নিয়েছিল অগ্রণী ব্যাংক। গোলটি করেন আবু হানিফ। তবে লিড তারা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ৩২ মিনিটে ফকিরেরপুলের মো. কাশেম গোল করে ম্যাচে সমতা ফেরান। তাতে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের লড়াই। বিরতির পর ৫০ মিনিটে ফকিরেরপুলের সোহাগ গাজী গোল করে দলকে এগিয়ে নেন। বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি অগ্রণী ব্যাংক। তাতে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

 

এদিকে দিনের অপর ম্যাচে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব ৪৪ মিনিটে প্রথম গোলের দেখা পায়। গোলটি করেন বাদল মিয়া। ৫০ মিনিটে পুলিশের হয়ে দ্বিতীয় গোলটি করেন আমিরুল। ৮৪ মিনিটে উত্তর বারিধারার জিন্টু একটি গোল শোধ দেন। কিন্তু দলকে পরাজয়ের হাত থেকে রক্ষা করতে পারেননি।

 

এই জয়ের ফলে ১৪ ম্যাচের ৫টিতে জিতে, ৪টিতে হেরে ও ৫টিতে ড্র করে ২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান করছে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। সামন ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে রয়েছে উত্তর বারিধারা।

 

অন্যদিকে ১৪ ম্যাচ থেকে ১৮ পয়েন্ট নিয়ে ফকিরেরপুল ইয়াংমেন্স ক্লাব অবস্থান করছে ষষ্ঠ স্থানে। আর সমান ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে দশ দলের মধ্যে নবম স্থানে রয়েছে অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাব।