ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত ‘মার্সেল প্রথম বিভাগ দাবা লিগ-২০১৭’ এর পুরস্কার বিতরণ করা হয়েছে। ১ লাখ টাকা প্রাইজমানির এই দাবা লিগের চ্যাম্পিয়ন দল ইসফট এরিনা ৫০ হাজার, রানার্স-আপ দল সোনারগাঁও চেস ক্লাব ৩০ হাজার ও তৃতীয় স্থান অধিকারকারী জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি ২০ হাজার টাকা প্রাইজমানি পেয়েছে। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়েছে।

পরফরমেন্সের ভিত্তিতে বোর্ড পুরস্কার পান- প্রথম বোর্ড : গোলাম মোস্তফা ভূঁইয়া (জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি), দ্বিতীয় বোর্ড- আন্তর্জাতিক মাস্টার গুসাইন হিমাল (ইসফট এরিনা চেস ক্লাব), তৃতীয় বোর্ড- আন্তর্জাতিক মাস্টার প্রিন্স বাজাজ (ইসফট এরিনা চেস ক্লাব), চতুর্থ বোর্ড- উতেন (ইসফট এরিনা চেস ক্লাব), অতিরিক্ত ১- মোঃ আবজিদ রহমান (জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি)ও অতিরিক্ত ২- সোহাম দে (বসির মেমোরিয়াল চেস ক্লাব)।

আজ সোমবার দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষে প্রধান অতিথি উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, এমপি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কেএম শহীদউল্যা। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি গাজী সাইফুল তারেক।

মার্সেল প্রথম বিভাগ দাবা লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে ইসফট এরিনা চেস ক্লাব। তারা ৯ খেলায় পূর্ণ ১৮ পয়েন্ট নিয়ে শিরোপা জয় করেছে। সোনারগাঁও চেস ক্লাব ১৫ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয়েছে। জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি ১৪ পয়েন্টে নিয়ে তৃতীয় হয়েছে। হাসান মেমোরিয়াল চেস ক্লাব ১২ পয়েন্ট পেয়ে চতুর্থ হয়েছে। চ্যাম্পিয়ন ইসফট এরিনা চেস ক্লাব ও রানার্স-আপ সোনারগাঁও চেস ক্লাব ২০১৮ সালের প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে উন্নীত হয়েছে।

মার্সেল প্রথম বিভাগ দাবা লিগে পঞ্চম হয়েছে – অগ্রণী ব্যাংক লিমিটেড দাবা দল (পয়েন্ট-৯), ষষ্ঠ- দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদ (পয়েন্ট-৭), সপ্তম- বসির মেমোরিয়াল চেস ক্লাব (পয়েন্ট-৬), অষ্টম- ক্যাসপারভ চেস ক্লাব (পয়েন্ট-৪), নবম- মহাখালী প্রদীপ সংঘ (পয়েন্ট-৩) ও দশম হয়েছে -মীর চেস ক্লাব (পয়েন্ট-২)।