মোজাম্মেল হোসেন কামাল, নোয়াখালী প্রতিনিধি ঃ
এক যুগ আগে মাত্র ৪টি বিভাগ নিয়ে শুরু হওয়া নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) এ্যাপ্লাইড কেমিস্ট্রি এ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (এসিসিই) বিভাগ অন্যতম ১টি বিভাগ। যুগপূর্তিকে স্মরণীয় করে রাখতে এসিসিই বিভাগ ২ দিনব্যাপী প্রথম পূণর্মিলনীর আয়োজন করে।
শুক্রবার সকাল সাড়ে ১০টায় বর্ণাঢ্য আনন্দ র‌্যালী ও কেক কাটার মধ্য দিয়ে এ আয়োজনের উদ্বোধন করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ্যাপ্লাইড কেমিস্ট্রি এ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইউসুফ মিঞা’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন. বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বিশেষ অতিথি বক্তব্য রাখেন, ঢাকা’র ফারাজী হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর ডা. এম মোক্তার হোসেন, এসিসিই বিভাগের প্রতিষ্ঠাকালীন শিক্ষক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সহসভাপতি ড. মো. আশরাফুল আলম, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রমুখ।
২ দিনব্যাপী পূণর্মিলনীতে সেমিনার, শোভাযাত্রা, সাংস্কৃতিক সন্ধ্যা, কনসার্ট, আল্পনা উৎসব এবং অ্যালামনাই এসোসিয়েশন গঠন সহ নানা কর্মসূচিতে সাজানো হয়েছে এ আয়োজন। পূণর্মিলনী অনুষ্ঠানের প্রধান আকর্ষণ জনপ্রিয় ব্যান্ড কুঁড়েঘর এর সংগীত পরিবেশনা। এছাড়াও পূণর্মিলনীকে কেন্দ্র করে “বর্ণ শিখা” শিরোনামে একটি স্মরণিকা প্রকাশ করা হয়েছে।