নেপালে আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে সাউথ এশিয়ান বাস্কেটবল অ্যাসোসিয়েশন (সাবা) অনূর্ধ্ব-১৬ (বালক) বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ। ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এই টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ বাস্কেটবল দল।

 

আজ মঙ্গলবার টুর্নামেন্টের উদ্বোধনী দিনে বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ভুটানের। ভুটানকে ১১৭-৪৩ পয়েন্টের ব্যবধানে হারিয়ে বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশের যুবারা। প্রথমার্ধে বাংলাদেশ দল ৬৬-১৮ পয়েন্টে এগিয়ে ছিল।

 

এই টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও অংশ নিয়েছে ভুটান, মালদ্বীপ, পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কা ও স্বাগতিক নেপাল। লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। নেপালে যাওয়া ১৬ সদস্যের বাংলাদেশ দলে খেলোয়াড় ১০ জন। আর ম্যানেজার, কোচ, রেফারি ও কর্তকর্তা ৬ জন।

 

বাংলাদেশ দলের খেলোয়াড়রা :

টুটুল কুমার বিশ্বাস, কাজী রাইতুল ইসলাম, তানভীর প্রধান, শরিফুল ইসলাম, আব্দুল্লাহ রাব্বি, সজীব কুমার দাস, সৈয়দ সাবিদ হাসান, মুজাহিদ হক, আমির খান তাজিম ও মেহেদী হাসান রাব্বি।

 

কর্মকর্তারা হলেন : ম্যানেজার- মোহাম্মদ আলী হোসেন, কর্মকর্তা- আসলাম উদ্দিন, মাইনুল আহসান মঞ্জু, খাইরুল আলম ফরহাদ, কোচ- মো. মাহবুবুর রহমান ও রেফারি- সবুজ মিয়া।

 

এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।