চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউসে শনিবার সকালে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে জেলা পর্যায়ে ‘নারী শিক্ষা অব্যাহত ও নারীকে আত্মপ্রত্যায়ী করে তোলার বিষয়ে করণীয়’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও শিক্ষা অফিস এর আয়োজন করে।
জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) মো. নুরুল আমিন, বিশেষ অতিথি হিসেবে সহকারী পরিচালক মুহম্মদ মুনিরুল হক ও চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নজরুল ইসলাম বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল লতিব। অন্যানের মধ্যে আরো বক্তব্য দেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আরা বেগম, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা তৌফিকুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আক্তার, শাহ্নেয়ামতুল্লাহ কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক হাসিব হোসেন, ব্র্যাকের জেলা প্রতিনিধি শাহনুর সুলতান, সাংবাদিক আনোয়ার হোসেন প্রমূখ।
কর্মশালায় নারী শিক্ষায় প্রতিবন্ধকতাসমূহ, নারী শিক্ষা অব্যাহত রাখতে স্থানীয়ভাবে করণীয়, সরকারের আরো কী কী উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন, নারীকে আত্মপ্রত্যায়ী হিসেবে গড়ে তুলতে প্রতিবন্ধকতাসমূহ, স্থানীয় পর্যায়ে করণীয় ও সরকারের আরো কী কী উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন বিষয়ে দলীয় কাজ করা হয় এবং সুপারিশমালা তুলে ধরা হয়।