নাইক্ষ্যাংছড়ি (বান্দরবান), ৯ আশ্বিন (২৪ সেপ্টেম্বর) :

 

দেশ-বিদেশে শেখ হাসিনা সরকারের সাহসী ও মানবিক ভূমিকা ব্যাপক প্রশংসিত হচ্ছে, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বান্দরবানের নাইক্ষ্যাংছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে আজ রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণকালে ত্রাণ কাজে নিয়োজিত কর্মকর্তাদের নিয়ে মতবিনিময়কালে একথা বলেন।
তিনি আরো বলেন, এবারের জাতিসংঘ অধিবেশনে রোহিঙ্গা সংকট নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য ছিল সুস্পষ্ট। প্রধানমন্ত্রীর দেয়া প্রস্তাবগুলোর মধ্যেই রোহিঙ্গা সংকটের সমাধান রয়েছে বলেও তিনি জানান। আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর জন্মদিনে সকল আনুষ্ঠানিকতা বাদ দিয়ে এ অর্থ রোহিঙ্গাদের ত্রাণ সহায়তায় দেয়ার জন্য সারাদেশের নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী।
এসময় নাইক্ষ্যাংছড়িতে ত্রাণবাহী ট্রাক উল্টে নিহত ও আহতদের পরিবারকে রেড ক্রিসেন্ট
এর পাশাপাশি নিজস্ব তহবিল থেকেও এক লাখ টাকা অনুদান প্রদান করেন তিনি। সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক বাবু সুজিত রায় নন্দ্বী, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, জেলা প্রশাসক দিলিপ কুমার বণিক, স্থানীয় নেতৃবৃন্দ এবং স্থানীয় প্রশাসন ও বিভিন্ন এনজিও প্রতিনিধিগণ এসময় উপস্থিত ছিলেন।