মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের ১৩ দফা দাবী ও খনি এলাকার ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটির ৬ দফা দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।

শনিবার সাকল ১১টায় খনির প্রধান গেটের সামনে বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও খনি এলাকার ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটি সদস্যরা ১৩ দফা এবং ৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে যৌথভাবে এই সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে লিখিতি বক্তব্য পাঠ করেন বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মোঃ আবু সুফিয়ান।

বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ রবিউল ইসলাম (রবি) ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান সংবাদ সম্মেলনে বলেন,আগামী ১৩ই মে সকাল ৬টার মধ্যে তাদের এই দাবি খনি কর্তৃপক্ষ মেনে না নিলে ১৩ মে সকাল ৬টা ১ মিনিট থেকে অনির্দিষ্টকালের জন্য লাগাতার শ্রমিক ধর্মঘট চলবে। অপরদিকে বড়পুকরিয়া কয়লা খনি এলাকার ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটি পক্ষে সাংবাদিক সম্মেলনে ৬ দফা দাবি সমূহ পড়ে শুনান সমন্বয় কমিটির নেতা বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও শ্রমিক সংগঠনের উপদেষ্টা হাফিজুল ইসলাম, যুগ্ন-সাধারন সম্পাদক আমজাদ হোসেন, খনি এলাকার ক্ষতিগ্রস্থ ২০গ্রামের সমন্বয় কমিটির সদস্য,বিশিষ্ট্য ব্যবসায়ী মোঃ মিজানুর রহমান, বড়পুকুরিয়া কোল মাইন শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহিদুল ইসলাম রতন প্রমুখ। এ সময় শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটির প্রায় ৫শতাধিক শ্রমিক ও নেতাকর্মী উপস্থিত ছিলেন।