রাজশাহী , ৫ ভাদ্র (২০ আগস্ট ) :

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম বলেছেন, ত্বরিত গতিতে সরকার বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ পৌঁছে দিচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক সকল এলাকায় বন্যা দুর্গত পরিবারের কেউ যেন ত্রাণ সামগ্রী থেকে বঞ্চিত না হয়।

প্রতিমন্ত্রী আজ মোহনপুর ও বাগমারা উপজেলায় পৃথক পৃথক বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন ।

প্রতিমন্ত্রী মোহনপুর উপজেলায় ৯৭০ টি পরিবারের প্রতিজনকে ২০ কেজি করে মোট ২০ মেট্রিক টন চাল ও নিজস্ব তহবিল থেকে পাঁচ লক্ষ টাকা এবং অনুরূপভাবে বাগমারা উপজেলায় ১০ মেট্রিক টন এবং ১০ লাখ টাকা ত্রাণ হিসেবে বিতরণ করেন। প্রতিমন্ত্রীকে অবহিত করা হয় যে ধুরইল নদীর বাঁধ ভেঙ্গে হঠাৎ বন্যা এলাকা কবলিত হয়ে পড়ে।

প্রতিমন্ত্রী বলেন, প্রকৃত পক্ষে যারা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে তারাই যেন ত্রাণ সামগ্রীর আওতায় আসে অন্যথায় ক্ষতিগ্রস্তরা বঞ্চিত হবে। তিনি বলেন, যতদিন বন্যায় চুলা বন্ধ থাকবে ততদিন ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রাখা হবে। প্রতিমন্ত্রী বলেন, দুঃখী মানুষের মুখে হাসি ফুটাতে প্রধানমন্ত্রী নিজের জীবনকে উৎসর্গ করেছেন। তাই মেহনতি মানুষের ঘরে ঘরে দ্রুত ত্রাণ সামগ্রী পৌঁছে যাচ্ছে। তিনি বলেন, বন্যার পানি নেমে গেলে বিভিন্ন রোগব্যাধিতে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে। এক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করাসহ অন্যান্য অবকাঠামোর কাজ শুরু হবে। প্রতিমন্ত্রী বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের সাহায্য সহযোগিতায় সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

পৃথক অনুষ্ঠানে সংসদ সদস্য এনামুল হক, সংসদ সদস্য আয়েন উদ্দীন, রাজশাহীর জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, জাকিরুল ইসলাম ঠান্ডু, পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা শুল্কা সরকার ও জাকিউল ইসমালসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বাগমারায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন।