ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ বেসবল দল প্রথম কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিয়ে তৃতীয় হয়েছে।

 

ভারতে অনুষ্ঠিত এবিএফআই প্রেসিডেন্সিয়াল কাপ আন্তর্জাতিক বেসবল চ্যাম্পিয়নশিপে তৃতীয় হয়ে বেসবল দল রোববার দেশে ফিরেছে। বাংলাদেশ দলের তাপস দাস সেরা ফিল্ডার নির্বাচিত হয়েছেন।

 

প্রথম ম্যাচে বাংলাদেশ বেসবল দল স্বাগতিক ভারতকে হারিয়ে আন্তর্জাতিক ম্যাচে অভিষেক হয়। এরপর দ্বিতীয় ম্যাচে অভিজ্ঞ নেপালের বিপক্ষে হেরে যায়। সেমিফাইনালে পুনরায় ভারতের বিপক্ষে মুখোমুখি হয়ে জিততে পারেনি বাংলাদেশ। ভারতের আসাম রাজ্যের গৌহাটি ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক স্টেডিয়ামে শুক্রবার অনুষ্ঠিত ফাইনালে ভারত নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। নেপাল হয়েছে রানার্সআপ।

 

উল্লেখ্য, ভারতের ভিসা না পাওয়ার কারণে বাংলাদেশ দলের গুরুত্বপূর্ণ চার খেলোয়াড় ও কোচ এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারেনি।

 

২০০৬ সালে বাংলাদেশে বেসবল শুরু হওয়ার পর থেকে এই প্রথম কোন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করল। অ্যামেচার বেসবল ফেডারেশন অব ইন্ডিয়ার (এবিএফআই) আয়োজনে এই প্রতিযোগিতায় বাংলাদেশ বেসবল দলকে পৃষ্ঠপোষকতা করেছে ওয়ালটন গ্রুপ। জাতীয় পর্যায়ের বেসবল প্রতিযোগিতায় ওয়ালটন পৃষ্ঠপোষকতা করে আসছে দীর্ঘদিন।