ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত ‘ওয়ালটন বিজয় দিবস তায়কোয়ানডো প্রতিযোগিতা-২০১৭’ আজ শেষ সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে।

বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের ব্যবস্থাপনায় জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে অনুষ্ঠিত দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতায় পুরুষ সিনিয়র বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী চ্যাম্পিয়ন হয়েছে। রানার্স আপ হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মহিলা সিনিয়র বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী চ্যাম্পিয়ন ও বিজেএমসি রানার্স-আপ হয়েছে। পুরুষ জুনিয়র বিভাগে গাজীপুর জেলা ক্রীড়া সংস্থা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে এবং রানার্স আপ হয়েছে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা। মহিলা জুনিয়র বিভাগে আকিজ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। আর রানার্স-আপ হয়েছে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা ।

আজ বুধবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সভাপতি কাজী মোর্শেদ হোসেন কামাল। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানাসহ অন্যান্য কর্মকর্তারা।

এবারের এই ওয়ালটন বিজয় দিবস তায়কোয়ানডো প্রতিযোগিতায় দেশের বিভিন্ন জেলা/সংস্থা/কর্পোরেশন হতে ৩৫০জন তায়কোয়ানডো খেলোয়াড় বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করছে। যার মধ্যে পুরুষ ২০০ জান ও নারী ১৫০ জন। সিনিয়র ক্যাটাগোরি (পুরুষ ও মহিলা) ওজন শ্রেণি ৬টি করে মোট ১২টি। জুনিয়র ক্যাটাগোরি (পুরুষ ও মহিলা) ১০টি করে মোট ওজন শ্রেণি ২০টি। এ ছাড়া পুরুষ ও মহিলা সিনিয়র পুমসে প্রতিযোগিতায় একক, দ্বৈত ও দলীয় এবং পুমসের জুনিয়র ক্যাটাগোরিতেও একক, দ্বৈত ও দলীয়ভাবে প্রতিযোগিতা হয়েছে।