ঢাকা, ২৫ অক্টোবর :

আগামী সপ্তাহে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে নতুন ১২টি শয্যা যোগ হচ্ছে। বর্তমানে এখানে শয্যা আছে ২০টি। এছাড়া আগামী দুই মাসের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নতুন চারটি অপারেশন থিয়েটার চালুর উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া এখানে ১টি পোস্ট অপারেটিভ ওয়ার্ড, ১৬ শয্যার সার্জিক্যাল এইচডিইউ এবং ৬ শয্যার রিকভারী কক্ষসহ একটি পূর্ণাঙ্গ জরুরি বিভাগ চালু করা হবে শীঘ্রই।

আজ সচিবালয়ে অনুষ্ঠিত ঢামেক, সলিমুল্লাহ্ মেডিকেল কলেজ, কুর্মিটোলা জেনারেল এবং উত্তরার বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতাল উন্নয়ন সংক্রান্ত সভায় এই তথ্য জানানো হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এতে সভাপতিত্ব করেন।

সভায় জানানো হয় সারা দেশের জেলা হাসপাতালগুলোতে পূর্ণাঙ্গ জরুরি বিভাগ চালু করার জন্য সুপারিশ প্রণয়ন কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। শীঘ্রই তা চূড়ান্ত করে জেলা ও মেডিকেল কলেজ এবং বিভিন্ন বিশেষায়িত হাসপাতালে পূর্ণাঙ্গ জরুরি বিভাগ চালুর কাজ শুরু করা হবে।

উত্তরার বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে দ্রুত প্রয়োজনীয় শয্যা বরাদ্দ করে অভ্যন্তরীণ চিকিৎসা চালু করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। এসময় পর্যাপ্ত জনবল নিয়োগের জন্যেও তিনি নির্দেশ দেন। কুর্মিটোলা হাসপাতালে দ্রুত আইসিইউ, সিসিইউ চালুসহ ডায়ালাইসিস ইউনিটের উন্নয়নেও অতিরিক্ত অর্থ বরাদ্দের প্রস্তাব এসময় মন্ত্রী অনুমোদন করেন।