আজ ১৪ মে ২০১৮ সোমবার সাবেক প্রধানমন্ত্রী দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বিএনপি চেয়ারপার্সন “দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে” বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র উদ্যোগে থানায় থানায় বিক্ষোভ কর্মসূচী পালিত হয়।

বাড্ডা থানার একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক এ.জি.এম সামসুল হকের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন আলী হোসেন চেয়ারম্যান, সাধারণ সম্পাদক ঢাকা মহানগর উত্তর ছাত্রদল সাজ্জাদ হোসেন রুবেল, মিরাজ উদ্দিন বাদল, আব্দুল কাদের বাবু, যুবনেতা রেজাউল করিম, ছাত্রনেতা আশেষ আলী আশিক, মেজবাহ উদ্দিন টুটুল, অলিউর রহমান সহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

পল্লবী থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল ১১নং স্কুলের সামনে থেকে শুরু করতে গেলে পুলিশ প্যাপক লাঠিপেটা করলে মিছিলটি পন্ড হয়ে যায়। মিছিল থেকে পুলিশ বিএনপি নেতা সিডেন, পল্লবী থানা ৩নং ওয়ার্ডের বিএনপি সাংগঠনিক সম্পাদক মোঃ দিদার হোসেন সহ ৫ জনকে গ্রেফতার করে নিয়ে যায় এবং ৭-৮ জন নেতাকর্মী আহত হয়। মিছিলে কমিশনার সাজ্জাদ হোসেন, বুলবুল মল্লিক, মাহবুবুল আল মন্টু, খোকন, আলমাস হোসেন সহ বিএনপি সংগঠনের নেতৃবৃন্দ।

বনানী থানার একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সাংগঠনিক সম্পাদক মঞ্জুর হোসেন মঞ্জু এর তত্ত্বাবধানে মহাখালী গাউছুল আজম মসজিদ প্রাঙ্গন হইতে ওয়ারলেছ গেইট বৈশাখী টেলিভিশন পর্যন্ত অনুষ্ঠিত হয়। উক্ত মিছিলে বনানী থানার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। যথাক্রমে ২০ নং ওয়ার্ড বিএনপি সভাপতি জনাব হাবিব উল্লাহ হবি, সাবেক ছাত্রদল নেতা ও বর্তমান বিএনপি নেতা জনাব মিজানুর রহমান মিজান, ২০ নং ওয়ার্ড বিএনপি নেতা মিজানুর রহমান বাগমার, ২০ নং ওয়ার্ড বনানী থানা বিএনপির নেতা সাবেক যুগ্ম আহবায়ক জনাব নাফী আহমেদ, বিএনপি নেতা বশির আহম্মেদ টিটু, ১৯ নং ওয়ার্ড এর কনভেনার রেজাউল করিম রাজা, থানা বিএনপি নেতা ইমান হোসেন নূর, বিএনপি নেতা হাজী লুৎফর রহমান, মনোয়ার হোসেন মনা, শিব্বির আহম্মেদ, হাজী জয়নাল, ছাত্রদল নেতা রাজ্জাক বাঘা, আসাদুল হক আসাদ, শ্রমিকদল নেতা মোঃ হারুন, রহিম, সেলিম সহ সকল অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

ভাটারা থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির কোষাধ্যক্ষ আতাউর রহমান চেয়ারম্যানের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মিরপুর থানা বিএনপির একটি বিক্ষোভ ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক মোঃ শামীম পারভেজ এর নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মিছিলটি কল্যানপুর বাসষ্ট্যান্ড থেকে ইবনে সিনা পর্যন্ত গিয়ে শেষ হয়।

ভাটারা থানা বিএনপির আরেকটি বিক্ষোভ মিছিল ১৭নং ওর্য়াড বিএনপি সভাপতি রেজাউল কবির ও সিনিয়র সহ-সভাপতি ফরিদ আহমেদ নেতৃত্বে অনুষ্ঠিত হয়। এসময় থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রূপনগর থানা বিএনপির একটি মিছিল আঃ আউয়াল ও ইঞ্জি: মজিবুল হকের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে আরও উপস্থিত ছিলেন মো: আমজাদ হোসেন মোল্লা, মো: জাহাঙ্গীর কবির জন, মো: আবদুল হাই, এস, এম, মজিবুর রহমান, মো: জালাল হাওলাদার, মো: সোহেল রানা,মো: নজরুল ইসলাম শাহীন, মো: কামাল হোসেন সহ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

উত্তরখান থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল আহসাব হাবিব মোল্লা, জাহাঙ্গীর আলম ব্যাপারী মুকুল সরকার, দুলাল শাহ, এস.আই টুটুল, আমিনুল, রায়নুল বাসেত, খোকা সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

খিলক্ষেত থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল হাজী এস.এম ফজলুল হক ফজলুর নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে উপস্থিত ছিলেন প্রফেসর আখতার”জ্জামান আক্তার, সোহরাব খান স্বপন, সি এম আনোয়ার হোসেন, জহির উদ্দিন বাবু, রাসেল বাবু, পান্না ইয়াসমিন, আসাদুজ্জামান জিসান, মজনু দর্জী, সোলেমান, শহিদুল ইসলাম খোকন, মাহফুজুুর রহমান বাবু, সোহেল রানা বাবু, মো: রানা, নুর”ল আফসার নাসিরসহ খিলক্ষেত থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ।

কাফরুল থানা বিএনপির একটি মিছিল পশ্চিম কাফরুল শামীম স্মরণীতে ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সাধারণ সম্পাদক মোঃ আশরাফুজ্জামান জাহানের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। উক্ত মিছিলে আরো উপস্থিত ছিলেন আলমগীর হোসেন দুলাল, মাহবুবুর রহমান মনির, আনোয়ার হোসেন কাজল, আবদুল সালাম, এ.এস.এম রফিকুল ইসলাম সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

শাহআলী থানা বিএনপির একটি যৌথ মিছিল রায়েনখোলা চিড়িয়াখানা রোডে অনুষ্ঠিত হয়। মিছিলে ঢাকা মহানগর উত্তর সহ-সভাপতি ফেরদৌসি আহমেদ মিষ্টির নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে বিএনপি নেতা আবুল হোসেন আবদুল সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিল।

দক্ষিনখান থানা বিএনপি’র সাধারন সম্পাদক জনাব আলী আকবর আলীর নেতৃত্বে হাজী ক্যাম্প রোডে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। উক্ত মিছিলে উপস্থিত ছিলেন থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোঃ আমিররুল ইসলাম বাবলু, সহ সভাপতি মোঃ শাহজালাল, যুগ্ম সম্পাদক ফারুক আহমেদ, মোঃ আলী হোসেন রাজু, জাহাংগীর আলম, প্রচার সম্পাদক আমান উল্লা আমান, বিএনপি নেতা মোঃ শাজাহান, হযরত আলী, মোখলেসুর রহমান, মোঃ লিটন, সাইফুল ইসলাম, মোঃ দুলাল, আবদুল্লাহ্ খলিল, সাইদ রানা খুশু, সাঈদ সেবু, তৌহিদুল ইসলাম অন্তু, শ্যামল, মোঃ রাজ্জাক, মোঃ আমিন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

দক্ষিণখান থানা বিএনপির আরেকটি বিক্ষোভ মিছিল নাজিম উদ্দিন দেওয়ানের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ভাষানটেক থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল মিরপুর ১৪নং রোড থেকে ইব্রাহীমের নির্দেশনায় অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিল হাজী লিয়াকত খোকন, হেলাল, সিরাজ, আমির হোসেন, আব্দুল্লাহ সহ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের সকল নেতৃবৃন্দ।

মোহাম্মদপুর থানা বিএনপির একটি মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সাংগঠনিক সম্পাদক সোহেল রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। এ সময় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিল। মিছিলটি আসাদগেট থেকে টাউন হলের সামনে গিয়ে শেষ হয়।

দারুস সালাম থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল বিএনপি নেতা এস.এ ছিদ্দিক সাজুর নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে উপস্থিল ছিলেন দেলোয়ার হোসেন দুলু, হাজী আব্দুল মতিন, সাইদুল ইসলাম সাইদুল সহ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের সকল নেতৃবৃন্দ। মিছিলটি দারুস সালাম পুলিশ বক্সের সামনে থেকে শুরু হয়ে কল্যানপুর বাসষ্ট্যান্ডে এসে শেষ হয়।

উত্তরা পূর্ব থানা বিএনপি নেতা এস.এ মনিরের নেতৃত্বে একটি বিক্ষো মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে আরো উপস্থিত ছিলেন এমএ হান্নান মিলন, জাহিদ মাষ্টার, মোঃ শাহআলম, ডাঃ হাবিব, মাহিত, জাহাঙ্গীর, আশরাফ সহ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবন্দ।

উত্তরা পশ্চিম থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল আফাজ উদ্দিনের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উত্তরা পশ্চিম থানা বিএনপির আরেকটি বিক্ষোভ মিছিল মোঃ আঃ ছালামের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উত্তরা পশ্চিম থানা বিএনপির আরেকটি বিক্ষোভ মোস্তফা কামাল হৃদয়ের নেতৃত্বে মিছিল হাউজ বিল্ডিং থেকে শুরু হয়ে নর্থ টাওয়ারের সামনে এসে শেষ হয়। মিছিরে আরো উপস্থিত ছিলেন মনসুর আহমেদ, জাহিদ হোসেন, জাহাঙ্গীর, তোজাম্মেল হক সোহান, সাখাওয়াত, হোসেন মোক্তার সহ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

আদাবর থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি আবুল হাসেম ও বিএনপি নেতা কামাল হোসেন সরকারের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বৃহত্তর তেজগাঁও থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান আনোয়ারের নির্দেশনায় অনুষ্ঠিত হয়। মিছিলে উপস্থিত ছিলেন এল. রহমান, কাজী মজিবুর রহমান, ইঞ্জি: আরজু, তোফায়েল আহমেদ, কাজী বাবু, সোহেল সহ থানা বিএনপির ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

শেরে বাংলা থানা বিএনপির একটি মিছিল ছালামত উল্লাহ সজীবের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও রামপুরা, ক্যান্টনমেন্ট, গুলশান, তুরাগ, বিমানবন্দর থানায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

আজ মহানগর উত্তর বিএনপি থানায় থানায় বিক্ষোভ মিছিল কর্মসূচি সফল করায় ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম.এ কাইয়ুম এবং সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান সর্বস্তরের নেতকর্মীদেরকে প্রাণঢালা শুভেচ্ছা ও ধন্যবাদ জানান।