ঢাকা (২০ ডিসেম্বর): আজ বিকেলে সচিবালয়ে ভারতের আসাম রাজ্যের অর্থমন্ত্রী  Himanta Biswa Sarma  এর নেতৃত্বে একটি প্রতিনিধিদলের সাথে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি’র সাথে এক বৈঠক  অনুষ্ঠিত হয়।বৈঠকে দ্রুততম সমযের মধ্যে বাংলাদেশ বিমান ও নভোএয়ারের ঢাকা-গৌহাটি ফ্লাইট চালুর বিষয়ে সিদ্ধান্ত হয়। বৈঠকে বিমান ও পর্যটন মন্ত্রী আগামী  বছরের ৩-৪ ফেব্রুয়ারি আসামের রাজধানী  গৌহাটিতে অনুষ্ঠিতব্য Global Investment Summit  G অংশগ্রহণের জন্য পত্র পাঠানোর জন্য আসাতের মূখ্যমন্ত্রী Sarbananda sonowal কে ধন্যবাদ জানান।

আসামের অর্থমন্ত্রী জানান, ৩৪ মিলিয়ন জনসংখ্যা অধ্যুসিত আসাম ভারতের উত্তর-পূর্বাঞ্চলের সবচেয়ে বড়রাজ্য। রাজ্য সরকার এখানে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টির জন্য অবকাঠামোগত উন্নয়ন ও আইন প্রণয়ন করেছে, যেখানে বাংলাদেশি উদ্যোক্তারা কৃষি, খাদ্য প্রক্রিয়াজাতকরণ, আইটি, পেট্রো কেমিক্যাল, ফার্মাসিউটিক্যালস ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি সেক্টরে বিনিয়োগের পূর্ণ সুবিধা গ্রহণ করতে পারে।

এ ছাড়াও পাহাড় বেষ্টিত আসামের সাথে সাগর-নদী বেষ্টিত বাংলাদেশের মেলবন্ধন ঘটিয়ে পর্যটন শিল্প বিকাশের অমিত সম্ভাবনার পরিপ্রেক্ষিতে এ সংক্রান্ত একটি এমওইউ স্বাক্ষরের ঐকমত্য পোষণ করা হয়।

বৈঠকে আসাতের প্রতিনিধি দলে গণপূর্ত মন্ত্রী Parimal Suklabaidya, ALok Kumar, Additional Chief Secretary, Shyam Jagannathan, Commissioner and Secretary  প্রমুখ। বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের পক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব মো. ইমরান ও আবুল হাসনাত জিয়াউল হক, যুগ্মসচিব এটিএম নাসির মিয়া ও হাবিবুর রহমান প্রমুখ।